‘লালুর কোলে চড়েন আর সোনিয়ার পায়ের নিচে বসে থাকেন’, নীতিশ কুমারকে তুলোধোনা অমিত শাহর

বাংলা হান্ট ডেস্ক : বিস্ফোরক অমিত শাহ (Amit Shah)। বিহারের (Bihar) পশ্চিম চম্পারনের জনসভা থেকে বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমারকে (Nitish Kumar) রীতিমতো আক্রমণ করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বললেন ‘নীতিশ কুমার সোনিয়া গান্ধীর পায়ের নীচে থাকে। লালুর কোলে বসে দোল খাচ্ছে জেডিইউ।’

অমিত শাহ বলেন, ‘নীতিশবাবু প্রতি তিন বছরে একবার করে প্রধানমন্ত্রী হতে চান। সেকারণে তিনি দল বদল করেন। জয়প্রকাশ নারায়ণ গোটা জীবন ধরে কংগ্রেসের বিরুদ্ধে লড়াই চালিয়ে গিয়েছেন। আর তাঁরই অনুগামী হয়ে নীতিশ কুমার সেই কংগ্রেসের নেত্রী সোনিয়া গান্ধীর পায়ের নীচেই বসে রয়েছেন।’

   

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন ‘বিজেপির সমর্থনেই একটা সময় নীতিশ কুমার আরজেডির জঙ্গলরাজের বিরুদ্ধে ভোট চাইতেন। ভোটে জিতে সরকার তৈরি করেছিলেন। আর এখন সেই তিনিই লালু প্রসাদ যাদবের কোলে বসে রয়েছেন।  তার ছেলেকে মন্ত্রী বানিয়েছেন। রাম আসবেন। রাম যাবেন। কিছুই হবে। কিন্তু নীতিশ কুমারের জন্য বিজেপির দরজা চিরদিনের জন্য বন্ধ হয়ে গেল।’ আরজেডি এবং জেডিইউকে তেল আর জলের সঙ্গে তুলনা করেন তিনি, যা কোনও দিনও মিশতে পারে না।

nitish vs tejashwi yadav

কয়েক মাস আগে পর্যন্ত বিজেপির সঙ্গে জোট ছিল জেডিইউর। আর এখন সেই বিজেপিকেই কোণঠাসা করতে আদা জল খেয়ে লেগেছেন নীতিশ কুমার। সম্প্রতি দলের মিটিংয়ে তিনি জানান, নির্বাচনে জেডিইউর ফল খারাপের সবচেয়ে বড় কারণ সেই সময় সহযোগী বিজেপি নানাভাবে অসহযোগিতা করত। তার জেরেই ফল খারাপ হয়েছে। ২০২৪ সালে বিজেপিকে পরাস্ত করা সম্ভব যদি সকল বিরোধীরা সকলে একজোট হতে পারেন।

এরই মধ্যে তেজস্বী যাদবের নেতৃত্বে ২০২৫ সালের নির্বাচন লড়ার কথাও জানিয়ে দেন নীতিশ কুমার। তবে জাতীয় ক্ষেত্রে মহাজোটের পরিকল্পনা কতটা সফল হয়, বাস্তবে বিহারে আরজেডি-জেডিইউ-এর জোট কতদিন বজায় থাকে সেটাই এখন দেখার।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর