নিয়মরক্ষা ও বয়কটের ভ্রুকুটি জড়ানো ডার্বিতে ফের ইস্টবেঙ্গলকে হারালো এটিকে মোহনবাগান

বাংলা হান্ট নিউজ ডেস্ক: আরও একটা ডার্বি এবং সেখানে আরো একবার সাম্প্রতিক কালের পরিচিত চিত্র। এই মেয়ে গত তিন মরশুম জুড়ে সাত ম্যাচের সাতটিতেই ইস্টবেঙ্গলকে (East Bengal) হারালো এটিকে মোহনবাগান। আজকের ম্যাচেও প্রথম পর্বের খেলার মত দীর্ঘক্ষন এটিকে মোহনবাগানকে (ATK Mohun Bagan) আটকে রেখেছিল লাল হলুদ শিবির। ম্যাচে দাপটও বেশি ছিল সবুজ মেরুন শিবিরের। শেষ পর্যন্ত প্রত্যাশিত ফলাফলই হয়েছে।

ম্যাচের প্রথমার্ধে গোল মুখ না খুলতে পারলেও দ্বিতীয়ার্ধের ৬৮ মিনিটে কর্নার থেকে ভেসে আসা বলে মনবীরের ব্যাক ফ্লিক পোস্টে লেগে ফেরে। কিন্তু সুযোগসন্ধানি স্ট্রাইকারের মতো ফিরতি বল জালে ট্যাপ ইন করে জড়িয়ে দেন বাগানের নতুন মন্টেনেগ্রোর স্ট্রাইকার স্লাভকো ডেমিয়ানোভিচ। এরপর ইস্টবেঙ্গল ম্যাচে ফেরার চেষ্টা করেছিল কিন্তু একবারও বিশাল কাইথের পরীক্ষা নিতে পারেনি তারা।

এরপর ম্যাচের একদম শেষ দিকের অতিরিক্ত সময়ে আরেকটি বিপদজনক আক্রমণ তুলে আনে এটিকে মোহনবাগান। কিয়ান নাসিরির শট কোনোক্রমে বাঁচান কমলজিৎ। কিন্তু ফিরতি বলে গোল করেছেন পেট্রাটোস। এই জয়ের পর লিগ টেবিলের তিন নম্বরে নিজেদের অবস্থান নিশ্চিত করে নিলেন জুয়ান ফেরান্দোরা।

আজ ডার্বি ম্যাচে উপস্থিতির হার ছিল উল্লেখযোগ্য ভাবে কম। দুই দলের বেশ বড় সংখ্যার সমর্থকরাই নিজ নিজ ম্যানেজমেন্টের উদ্দেশ্যে কিছু নির্দিষ্ট বার্তা নিয়ে ডার্বি ম্যাচ বয়কট করার ডাক দিয়েছিলেন। তাদের সেই চেষ্টা কিছুটা সফল। ইস্টবেঙ্গলের আইএসএল মরশুম শেষ হয়ে গেল আজকে। এটিকে মোহনবাগানকে এখন সেমিফাইনাল পৌঁছতে চাইলে খেলতে হবে প্লে অফের ম্যাচ।

 


Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর