ব্লকবাস্টার হিট ‘প্রজাপতি’, এখনো দেখেনইনি শুভশ্রী! দেবকে নিয়েই সমস্যা?

বাংলাহান্ট ডেস্ক: বিগত কয়েক বছরে যেকটি বাংলা ছবি মুক্তি পেয়েছে তার মধ্যে নিংসন্দেহে সবথেকে বেশি সফল ‘প্রজাপতি’ (Projapoti)। একাধিক কারণে দর্শকদের বিচারে সেরার তকমা জয় করেছে এই ছবি। প্রথমত, প্রজাপতির হাত ধরেই দীর্ঘদিন পর বাংলা ছবিতে ফিরেছেন ঘরের ছেলে মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty)। দ্বিতীয়ত, এই প্রথম বাবা ছেলের ভূমিকায় একত্রে জুটি বেঁধেছেন মিঠুন এবং দেব (Dev)। আর তিন নম্বর কারণ, স্রেফ মহাগুরুর ক্যারিশ্মা।

বাংলা ছবির ইতিহাসে অন্যতম মাইলফলক প্রজাপতি। দর্শকদের বাঁধভাঙা প্রশংসার পাশাপাশি বক্স অফিসেও একের পর এক রেকর্ড গড়েছিল। শুধু বাংলা নয়, গোটা দেশে হাউজফুল হয়েছিল প্রজাপতি। এমন মানুষ হয়তো খুবই কম যারা এখনো ছবিটি প্রেক্ষাগৃহে গিয়ে দেখেননি। আর জানলে আশ্চর্য হবেন, এই তালিকায় রয়েছেন অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ও (Subhashree Ganguly)।

dev subhashree

তিনি নিজেও পরপর ছবি উপহার দিয়ে চলেছেন দর্শকদের। আগামীতে ‘ইন্দুবালা ভাতের হোটেল’ সিরিজে দেখা যাবে শুভশ্রীকে। সিরিজ মুক্তির আগে এক সাক্ষাৎকারে এমন বিষ্ফোরক মন্তব্য করেছেন তিনি। অভিনেত্রীকে জিজ্ঞাসা করা হয়েছিল, মিঠুন দেবের সুপারহিট ছবি প্রজাপতি দেখেছেন। উত্তরে শুভশ্রী বলেন, এখনো পর্যন্ত দেখেই উঠতে পারেননি তিনি।

শুভশ্রীর মন্তব্য কয়েকটি প্রশ্ন তুলে দিয়েছে। সকলেই জানেন, ইন্ডাস্ট্রির জনপ্রিয়তম জুটিদের মধ্যে অন্যতম ছিলেন দেব শুভশ্রী। দুজনের কেরিয়ারের শুরুতে একাধিক ছবি রয়েছে। সম্পর্কের কথা কখনো স্বীকার না করলেও তাঁদের মধ্যেকার রসায়নটা গোপনও করা যায়নি। কিন্তু তাঁদের চর্চিত বিচ্ছেদের পর আর একসঙ্গে কাজ করতে দেখা যায়নি দেব শুভশ্রীকে। এমনকি একে অপরের সিনেমার প্রসঙ্গও যথাসম্ভব এড়িয়ে চলেন তাঁরা।

projapoti
এমতাবস্থায় প্রশ্ন উঠতে শুরু করেছে, প্রাক্তন দেবের জন্যই কি প্রজাপতি দেখা থেকে বিরত থাকলেন শুভশ্রী? তাঁকে এও প্রশ্ন করা হয়েছিল, ভবিষ্যতে কি আর কখনো দেবের সঙ্গে অভিনয় করতে দেখা যাবে তাঁকে? শুভশ্রী অবশ্য উত্তর দিয়েছেন, তাঁর কাছে নিজের চরিত্রটা সবথেকে বেশি গুরুত্বপূর্ণ। তাতে যদি তিনি আগ্রহ পান, রাতে ঘুমোতে না দেয়, তাহলে বিপরীতে কে থাকল না থাকল তাতে কিছুই যায় আসে না শুভশ্রীর।


Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর