IPL-এর আগে গুরুতর চোট অভিষেকের! দিল্লি ক্যাপিটালসে পন্থের বদলি হতে পারতেন বঙ্গ উইকেটরক্ষক

বাংলা হান্ট নিউজ ডেস্ক: কলকাতার মাটিতে নিজেদের প্রাক মরশুম প্রস্তুতি শিবিরের আয়োজন করেছিল আইপিএল (IPL 2023) ফ্র্যাঞ্চাইজি দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)। কিন্তু কপালটা একদম ভালো যাচ্ছে না ডিসির উইকেটরক্ষকদের। দিল্লি ক্যাপিটালসের উইকেটরক্ষক ও অধিনায়ক রিশভ পন্থ (Rishabh Pant) দীর্ঘদিন ধরে এবং অনির্দিষ্টকালের জন্য মাঠের বাইরে চলে গিয়েছেন একটি গাড়ি দুর্ঘটনার শিকার হয়ে। দিল্লি থেকে দেরাদুন ফেরার পথে দুর্ঘটনার কবলে পড়েছিলেন তিনি। কবে মাঠে ফিরতে পারবেন এই তারকা ভারতীয় ক্রিকেটার সেই বিষয়ে এখনও কোনও নিশ্চিত খবর নেই।

কলকাতায় মরশুম শুরুর আগের এই প্রস্তুতি শিবিরে সেই সমস্যা সমাধানের চেষ্টা করেছিল দিল্লি ক্যাপিটালস ম্যানেজমেন্ট। অনুশীলনের জন্য তারা এই শিবিরের ডেকে পাঠিয়েছিলেন বাংলার তরুণ এবং আগ্রাসী উইকেটরক্ষক ব্যাটার অভিষেক পোড়েলকে (Abhishek Porel)। আইপিএলের মেগা অকশনে বা গত বছরের শেষ দিকে আয়োজিত মিনি অকশনে তার নাম ওঠেনি।

   

Abhishek Porel

কিন্তু এই অনুশীলন শিবিরের সৌরভ গঙ্গোপাধ্যায়ের উপস্থিতিতে অনুশীলন করতে এসে তিনি এই স্কোয়াডে ডাক পেতে পারেন এমন সম্ভাবনা তৈরি হয়েছিল। পৃথ্বী শ-দের সঙ্গে হাড্ডাহাড্ডি অনুশীলন করেছিলেন তিনি। আজ কলকাতায় দিল্লি শিবিরের অনুশীলনের শেষ দিন ছিল। কিন্তু এই শেষদিনে একটি বিপজ্জনক ঘটনা ঘটে গিয়েছে অভিষেকের সাথে।

আজ অনুশীলনের সময় আচমকাই একটি বল অস্বস্তি জনক পাউন্সের ফলে লাফিয়ে ওঠে এবং তার বাঁ চোখের নিচে আঘাত করে। এরপর তড়িঘড়ি তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে শেষ পাওয়া খবর অনুযায়ী এখন সুস্থই রয়েছেন অভিষেক। চোখের নিচে সেলাই করতে হয়েছে বটে, কিন্তু এছাড়া আর কোনও বড় ক্ষতি হয়নি তার।

জানা গিয়েছে যে আজ অনুশীলনে স্পিনারদের বিরুদ্ধে কিপিং অনুশীলন করছিলেন অভিষেক। সেই সময় বলের অতিরিক্ত বাউন্স বুঝতে না পেরে চোখে আঘাত পান তিনি এবং সঙ্গে সঙ্গে রক্ত বেরোতে থাকে। শেষপর্যন্ত তার বড় কোনও ক্ষতি না হওয়ায় স্বস্তিতে বাংলার ক্রিকেটপ্রেমীরা। রঞ্জি ট্রফিতে তিনি সেমিফাইনাল এবং ফাইনালে অর্ধশতরান করেছিলেন। তবে পন্থের জায়গায় তাকে দলে নেওয়া হচ্ছে কিনা এই নিয়ে এখনও কোন চূড়ান্ত সিদ্ধান্ত জানায়নি আইপিএলের ফ্র্যাঞ্চাইজিটি।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর