‘ভালো খেলতে না পারলে সমালোচনা হবেই’, রাহুলের বিরুদ্ধে কড়া বক্তব্য সৌরভ গঙ্গোপাধ্যায়ের

বাংলা হান্ট নিউজ ডেস্ক: মাঝে আর মাত্র একটি দিন। তারপর ইন্দোরের হোলকার স্টেডিয়ামে আরম্ভ হবে চলতি বর্ডার-গাভাস্কার ট্রফির (BGT) তৃতীয় টেস্ট ম্যাচ। সিরিজের প্রথম দুটি টেস্টে দাপট দেখিয়ে জয় পেয়েছে ভারতীয় দল (Team India)। দিল্লিতে কিছুটা লড়াই করলেও নাগপুরে ভারতের সামনে অসহায় আত্মসমর্পণ করেছিলেন স্টিভ স্মিথরা। ইন্দোর টেস্টে চোটে আঘাতে বিধ্বস্ত অস্ট্রেলিয়ার বিরুদ্ধে (India vs Australia) জিততে ভারতের বেশি সমস্যা হওয়ার কথা না।

তবুও ভারতীয় সমর্থকরা দলে কিছু পরিবর্তনের দাবি তুলছেন। বিশেষ করে ফর্মে থাকা শুভমান গিলকে বসিয়ে রেখে অফফর্মে থাকা লোকেশ রাহুলকে (KL Rahul) কেন দিনের বয়ে বেড়ানো হচ্ছে, এই নিয়ে আপত্তি প্রকাশ করেছেন অনেক ক্রিকেটপ্রেমীই। বিসিসিআই হয়তো শেষ পর্যন্ত রাহুলের ব্যাপারে করা সিদ্ধান্ত নিতে চলেছে। তাই সিরিজের শেষ টেস্টে তার কাছ থেকে সহ অধিনায়কের পদ কেড়ে নিয়ে আগাম একটি বার্তা দেওয়ার চেষ্টা করা হয়েছে।

test kl rahul

যদিও লোকেশ রাহুলের পাশে দাঁড়িয়ে ছিলেন প্রাক্তন ভারতীয় ওপেনের গৌতম গম্ভীর এবং প্রাক্তন ভারতীয় অফস্পিনার হরভজন সিং। তাদের দুজনেরই এটাই মত ছিল যে আন্তর্জাতিক ক্রিকেট কতটা শক্ত সেটা সাধারণ সমালোচকরা বুঝতে পারবেন না। রাহুলের প্রতিভা আছে, তিনি শুধুমাত্র খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন এমনটাই মনে করেন প্রাক্তন বিশ্বজয়ী ২ তারকা। কিন্তু এই ব্যাপারে সম্ভবত তাদের সঙ্গে একমত পোষণ করেন না প্রাক্তন ভারতীয় অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়।

লোকেশ রাহুলের উপর হওয়া সমালোচনাকে যথাযথ না বললেও সেগুলিকে উড়িয়ে দিতেও নারাজ সৌরভ। এই ব্যাপারে বক্তব্য রাখতে গিয়ে মহারাজ বলেছেন, “শুধু লোকেশ রাহুল কেন, ভারতীয় দলে থেকে যদি আপনি ধারাবাহিক পারফরমেন্স করতে না পারেন তাহলে আপনি যেই হোন না কেন আপনার সমালোচনা হবেই। একজন ক্রিকেটার হিসেবে আপনাকে এগুলো সহ্য করার অভ্যাস করতে হবে।”

রাহুলকে এই মুহূর্তে দল থেকে ছেঁটে ফেলা দরকার কিনা সেই নিয়ে সরাসরি কোন মন্তব্য করেননি সৌরভ। তবে তিনি যে রাহুলের দলে থাকাটাকে খুব একটা সু নজরে দেখছেন না সেটা তার পরবর্তী বক্তব্য থেকে পরিষ্কার হয়েছে কিছুটা। সৌরভ এই প্রসঙ্গে বলেছেন, “কিছু কিছু ব্যাপার দলের অধিনায়ক এবং কোচের ব্যক্তিগত মতামতের উপর নির্ভর করে। আমার মনে হয় টিম ম্যানেজমেন্ট এখনো মনে করে যে রাহুল দলের একজন গুরুত্বপূর্ণ অংশ। তাদের ধারণাই এ ক্ষেত্রে শেষ কথা।”


Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর