হুহু করে চড়ছে পারদ! মার্চের শুরুতেই এই রাজ্যগুলিতে তাপমাত্রা পৌঁছবে ৩৫ ডিগ্রিতে! আবহাওয়ার খবর

বাংলা হান্ট ডেস্ক : আজ সকাল থেকেই কলকাতা ও আপপাশের এলাকার আকাশ আংশিক মেঘলা। সঙ্গে রয়েছে হাল্কা কুয়াশাও। সোমবারের তুলনায় এদিন সর্বনিম্ন তাপমাত্রা আরও কিছুটা বাড়ল। আগামীকাল মার্চের শুরুতে এই তাপমাত্রা আরও কিছুটা বাড়বে বলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর (Alipore Weather Office)। পূর্ব বাংলাদেশের ওপরে একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে। অপরদিকে পশ্চিম হিমালয় অঞ্চলে একের পর এক পশ্চিমী ঝঞ্ঝা আশান্তি সৃষ্টি করছে গোটা দেশের আবহাওয়াতে।

এক নজরে আজকের আবহাওয়া :

   

সর্বোচ্চ তাপমাত্রা : ৩৩.৮°সেলসিয়াস
সর্বনিম্ন তাপমাত্রা : ২৩.৯° সেলসিয়াস
আর্দ্রতা : ৮৫%
বাতাস : ১৩ কিমি/ঘন্টা
মেঘে ঢাকা : ৮৩%

আজকের আবহাওয়া : শহরের আকাশ আংশিক ভাবে মেঘলা থাকবে। সকালে দিকে হাল্কা কুয়াশা থাকার সম্ভাবনা রয়েছে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা ঘোরাফেরা করবে ৩৩ ও ২২ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৩.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। রবিবার এই তাপমাত্রা ছিল ২২.১ ডিগ্রি সেলসিয়াস। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯৩ শতাংশ। মার্চের শুরু থেকে কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি হতে পারে বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

উত্তরবঙ্গের আবহাওয়া : দার্জিলিং ও কালিম্পং-এর কোনও কোনও জায়গায় হাল্কা বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানা যাচ্ছে। বাকি জেলাগুলির আবহাওয়া মোটামুটি শুকনো থাকবে। আগামী ২৪ ঘন্টা অর্থাৎ ১ মার্চ বুধবার সকালের মধ্যে সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। আগামী কয়েকদিন হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গে দিন ও রাতের তাপমাত্রায় তেমন কোনও পরিবর্তন হবে না বলে জানিয়েছে হাওয়া অফিস।

weather 11 1

দক্ষিণবঙ্গের আবহাওয়া : আগামীকাল বুধবার সকালের মধ্যে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। উত্তরবঙ্গের মতোই আগামী কয়েকদিন গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে দিনও রাতের তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন হবে না বলে পূর্বাভাসে জানানো হয়েছে।

আগামীকালের আবহাওয়া : সামনেই বসন্তের দোল। তার আগেই কলকাতার তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াস বা তার উপরে থাকবে বলে মনে করছে আবহবিদরা। এরই মধ্যে কোথাও কোথাও আবার বৃষ্টিপাতের ও সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে মৌসম ভবন।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর