তৃণমূলের গৃহযুদ্ধ! ‘কাক এঁকেই ১০ লাখ, কোকিল আঁকুন ৩০ পাবেন’, শুভাপ্রসন্নকে খোঁচা কুণালের

বাংলা হান্ট ডেস্কঃ এ যেন তৃণমূলের গৃহযুদ্ধ। শাসকদলের বহুদিনের সঙ্গী শুভাপ্রসন্নকে (Shuvaprasanna) ফের খোঁচা তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষের (Kunal Ghosh)। কুণালকে উদ্দেশ্য করে শিল্পী শুভাপ্রসন্ন বলেছিলেন গল্প বলতে ভালবাসে কুণাল। পাশাপাশি তাকে তোপ দেগে জোর গলায় বলেছিলেন তিনি এতদিন যা করেছেন সবটাই ছবি এঁকে নিজের পয়সা খরচ করে। নিজের একেকটা ছবি ১০ থেকে ১৫ লাখে বিক্রি হয় বলেও জানান বিখ্যাত শিল্পী। এবার এই প্রসঙ্গ তুলেই শিল্পীকে খোঁচা দিলেন কুণাল ঘোষ।

এই প্রসঙ্গে কথা উঠলে প্রথমে কিছু না বলতে চাইলেও পরে কুণাল ঘোষ শিল্পীকে খানিক খোঁচা দিয়ে বলেন, “এঁকে টাকা পান, ভাল তো। এটা তো ঘটনা যে শুভাদা শিল্পী মানুষ। ভাল কাক এঁকে যদি ১০ থেকে ১৫ লক্ষ টাকা পান, এবার একটা কোকিল আঁকুন। ৩০ লাখ টাকা পাবেন।”

   

প্রসঙ্গত, গত কিছুদিন ধরেছে ‘পানি’ বা ‘দাওয়াত’ ইস্যুতে তৃণমূলের সাথে শুভার বিতর্ক লেগেই রয়েছে। এই নিয়ে মুখ খুলেছিলেন তৃণমূলের কুণাল ঘোষ। বিতর্কের জল বহুদূর গড়ালে এই নিয়ে আর গত দুদিনে আর কিছু মন্তব্য করতে চাননি কুণাল। তবে থেমে থাকেননি শুভাপ্রসন্ন। রবিবার সাংবাদিকদের প্রশ্নের মুখে কুণালকে নিশানা শুভা বলেন, “ও (কুণাল ঘোষ) গল্প বলতে ভালবাসে। গল্প বলুক। খাল কেটে কুমির ডাকুক। তাহলেই হবে।”

শুধু তাই নয়, এরপর এক সাংবাদিকের প্রশ্নে বেজায় ক্ষিপ্ত হয়ে শুভা বলেন, “আমাকে তো অনেকদিন চেনো। কত পদ নিয়ে কী করেছি? নিজের পয়সা খরচ করে করেছি। ওদের মতো নয়। আমি কোনওদিন সরকারের কাছ থেকে কিচ্ছু ব‌্যবহার করিনি। একটা ছবি আঁকি। ১০ থেকে ১৫ লক্ষ টাকা পাই। তোমরা পাও?” এদিন এই প্রসঙ্গেই মুখ খুললেন কুণাল।

subhaprasanna

তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক এদিন বলেন, “শুভাদা যা-ই বলুন, আমার যা বলার বলে দিয়েছি। আমি আর সে প্রসঙ্গে মুখ খুলতে চাই না।” বলেন, “ওঁর (শুভাপ্রসন্ন) মনে হয়েছে বলেছেন। একটু রেগে আছেন। বয়স্ক মানুষ। শুভাদাও জানেন আগের ঘটনার উপসংহার কী হয়েছে। আমার মুখ দিয়ে কেন বলাচ্ছেন!”

তার মুখে উঠে আসে সারদা মিডিয়ার প্রসঙ্গ। পাশাপাশি শিল্পীকে নিশানা করে কুণাল বলেন, “কারও কাছ থেকে আমার এক টাকা নেওয়ার অধিকারও ছিল না, কাউকে এক টাকা দেওয়ার অধিকারও ছিল না। কিন্তু যারা টাকাটা নিয়েছেন, তাদের অধিকার ছিল। কোম্পানি বিক্রি করার পরও যিনি ডিরেক্টর থেকে গিয়েছেন, এসব তাঁদের ব‌্যাপার। আমি বলতে পারব না।”

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর