IPL-এর আগে সৌরভের সঙ্গে ফোনে কথা হয়েছে পন্থের, খারাপ খবর ভালো মুখে শোনালেন মহারাজ!

বাংলা হান্ট নিউজ ডেস্ক: আইপিএল (IPL 2023) শুরু হতে আর বাকি নেই ১ মাসও। মার্চ মাসের শুরু থেকে শেষ পর্যন্ত চলবে প্রথম মহিলা আইপিএল (WPL)। সেই টুর্নামেন্ট শেষ হলে আরম্ভ হবে পুরুষদের আইপিএলের ১৬ তম সংস্করণ। দীর্ঘ তিন বছর পরে ফের একবার সম্পূর্ণ স্বাভাবিকভাবে আয়োজিত হতে চলেছে মিলিয়ন ডলার লিগ। ভক্তরা এখন থেকেই উত্তেজিত হয়ে আছেন নিজ নিজ প্রিয় দলকে মাঠে দেখার জন্য।

কিন্তু এই আইপিএল শুরুর আগে সব থেকে বেশি ছিনতাই রয়েছে দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals) শিবির। চোটের কারনে তাদের অধিনায়ক এবং উইকেটরক্ষক রিশভ পন্থ (Rishabh Pant) এই গোটা আইপিএল মরশুমে মাঠে নামতে পারবেন না। তার জায়গায় অধিনায়ক হিসেবে ঘোষণা করা হয়েছে অজি ওপেনার ডেভিড ওয়ার্নারকে। কিন্তু তিনি সাম্প্রতিককালে একেবারেই নিজের সেরা ছন্দে নেই।

warner pant

সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) আসন্ন মরশুমের জন্য দিল্লি ক্যাপিটালসের ‘ডিরেক্টর অফ ক্রিকেট’ পদে যোগ দিয়েছেন। তিনি জানিয়েছেন যে সম্প্রতি তার সঙ্গে রিশভ পন্থের কথা হয়েছে। এর আগেও যখন এই আইপিএল ফ্র‍্যাঞ্চাইজির মেন্টর হিসেবে কাজ করেছিলেন সৌরভ তখন তার আর পন্থের মধ্যে ভালো সখ্যতা গড়ে উঠেছিল।

পন্থের সঙ্গে একই কথা হয়েছে এই বিষয়ে প্রশ্ন করা হলে সৌরভ জানিয়েছেন, “ওর সঙ্গে আমার ফোনে কথা হয়েছে, ও সুস্থ হয়ে উঠছে। আমি ওকে আমার শুভকামনা জানিয়েছি। ও আশা করি এক বছর বা খুব বেশি হলে দু বছরের মধ্যে মাঠে ফেরার মতো অবস্থায় পৌঁছে যাবে।” সৌরভ এই ব্যাপারটি অত্যন্ত স্বাভাবিক ভাবে বললেও যদি সত্যিই পন্থের মাঠে ফিরতে দু’বছর সময় লাগে তাহলে তা অত্যন্ত চিন্তার ব্যাপার।

দিল্লির ক্ষেত্রে চিন্তার ব্যাপার হল আসন্ন মরশুমে কে তাদের উইকেটরক্ষকের দায়িত্ব পালন করবেন। দলে ইংল্যান্ডের উইকেট রক্ষক ফিলিপ সল্ট রয়েছেন বটে কিন্তু তার আইপিএলে বা ভারতের মাটিতে খেলার অভিজ্ঞতা নেই বললেই চলে। কলকাতায় প্রাক মরশুম প্রস্তুতি শিবির আয়োজন করে সেখানে বঙ্গ উইকেট রক্ষক অভিষেক পোড়েলকে তারা দেখে নেওয়ার জন্য ডেকেছিলেন বটে, কিন্তু শিবিরের শেষ দিনে তিনি উইকেট কিপিং করতে গিয়ে চোখের নীচে আঘাত পান। তাকে দলে নেওয়া হবে কিনা এই বিষয়ে নিশ্চিত করে বলা হয়নি কোন তথ্য।


Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর