সচিনের মুকুটে নতুন পালক! তার জন্মদিনে ওয়াংখেড়েতে স্থাপিত হতে চলেছে ক্রিকেট ঈশ্বরের মূর্তি

বাংলা হান্ট নিউজ ডেস্ক: বিশ্ব ক্রিকেটের সেরা ব্যাটসম্যান কে? এই প্রশ্ন করলে ভারত তথা বিশ্বের অনেক ক্রিকেটপ্রেমীদের উত্তর হবে সচিন টেন্ডুলকার (Sachin Tendulkar)। ভারতীয় দলের হয়ে দুটি আইসিসি ট্রফি জেতা ও আন্তর্জাতিক মঞ্চে একাধিক রেকর্ডের অধিকারী সচিন সর্বকালের সেরা ক্রিকেটার কিনা সেই নিয়ে কিছু তর্ক হয়ত সব সময়ই থেকে যাবে। যা নিয়ে কোনও তর্ক নেই সেই ব্যাপারটি হলো যে আসন্ন এপ্রিল মাসের সচিন টেন্ডুলকার ৫০ বছর বয়সে পা দিতে চলেছেন।

সেই উপলক্ষে তার জন্য একটি বিশেষ পুরস্কার এর ব্যবস্থা করা হয়েছে। আগামী ২৪শে এপ্রিল, তার জন্মদিনের দিন, মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়াম (Wankhede Stadium), যেখানে তার ক্রিকেটের যাত্রা শুরু হয়েছিল এবং তার ক্রিকেট জীবনের সবচেয়ে স্মরণীয় মুহূর্ত অর্থাৎ ২০১১ বিশ্বকাপ জয় সম্পন্ন হয়েছিল, সেখানে তার একটি লাইফ সাইজ মূর্তি বসানো হতে চলেছে।

sachin 10

যে স্টেডিয়ামে তার ক্রিকেট জীবনের প্রাথমিক যাত্রা শুরু হয়েছিল এবং যে স্টেডিয়ামে এসে তার ক্রিকেট জীবন শেষ হয়েছিল সেই স্টেডিয়ামে তার মূর্তি বসানোর খবর শুনে অত্যন্ত খুশি হয়েছেন সচিন টেন্ডুলকার নিজেও। তিনি নিজেই মুম্বাই ক্রিকেট এবং স্টেডিয়ামের অফিসিয়ালদের সঙ্গে ওই মাঠে উপস্থিত হয়েছেন এবং ঠিক স্টেডিয়ামের কোন জায়গাটায় তার মূর্তি বসা দেখে সেটি সর্বাঙ্গ সুন্দর দেখাবে সেই ব্যাপারেও নিজের বক্তব্য রেখেছেন।

গোটা ঘটনাটি সম্পর্কে বক্তব্য রাখতে গিয়ে সচিন টেন্ডুলকার সংবাদ সংস্থা এএনআই-কে জানিয়েছে, “এটা একটা খুব মনোরম উপহার। আমার ক্রিকেটের যাত্রাটা শুরু হয়েছিল এই মাঠ থেকেই। তারপর সেই যাত্রাটা ভরা ছিল অসাধারণ সমস্ত অভিজ্ঞতা দিয়ে। আর আমার ক্যারিয়ারের সবচেয়ে স্মরণীয় মুহূর্ত অর্থাৎ ২০১১ বিশ্বকাপ জয়টিও এই স্টেডিয়ামে হয়েছিল।”

প্রসঙ্গত এই স্টেডিয়ামে আগে থেকেই সচিন টেন্ডুলকারের নামাঙ্কিত একটি স্ট্যান্ড রয়েছে। ছাড়া ২০০৯ সালে লন্ডনের বিখ্যাত মাদাম তুস্যো মিউজিয়ামে প্রথম ভারতীয় ক্রীড়া ব্যক্তিত্ব হিসেবে তার মোমের পুতুল স্থাপন করা হয়েছিল। সেই ঘটনাটা ঘটেছিল তার ক্রিকেট জীবন চলাকালীন তার ৩৬ বছর বয়সে জন্মদিনে। সেই ঘটনার ঠিক ১৪ বছর পরে এবার নিজের ঘরের মাটিতেই এই অভিনব উপহার পাচ্ছেন সচিন।


Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর