মেয়ের উপর হামলা করা জংলি শুয়োরের সঙ্গে লড়াই মায়ের, ১১ বছরের কন্যাকে বাঁচিয়ে নিজেই দিলেন প্রাণ

বাংলাহান্ট ডেস্ক: মায়েরা কী না পারে। বিশেষত নিজেদের সন্তানদের জন্য অনেক কিছুই করতে পারেন তাঁরা। এমনকী, নিজের জীবন দিয়ে হলেও সন্তানের জীবন রক্ষা করতে পারেন। ছত্তিশগড় (Chhattisgarh) থেকে এমনই এক মায়ের কাহিনী উঠে এল। নিজের ১১ বছরের মেয়ের জীবন বাঁচাতে একটি জংলি শুয়োরের সঙ্গে লড়াই করলেন এক মা। প্রায় আধ ঘণ্টা ধরে চলেছিল সেই যুদ্ধ। শেষে মেয়ের প্রাণ বাঁচাতে পারলেও মা বাঁচলেন না।

ঘটনাটি ঘটেছে ছত্তিশগড়ের কোরবা জেলার একটি ক্ষেত অঞ্চলে। বনদফতরের কর্মীরা জানিয়েছেন, রবিবার ওই জংলি শুয়োরের সঙ্গে লড়তে গিয়ে গুরুতর জখম হন মেয়েটির মা। সেই থেকেই মৃত্যু হয় তাঁর। পাসান থানা এলাকার তেলিয়ামার গ্রামে ৪৫ বছর বয়সি দুবাশিয়া বাই তাঁর ১১ বছরের মেয়ে রিঙ্কির সঙ্গে কাছের একটি ক্ষেত থেকে মাটি আনতে গিয়েছিলেন 

wild boar fight

কোদাল দিয়ে মাটি কোপানোর সময় একটি জংলি শুয়োর হঠাতই সেখানে উপস্থিত হয়। এরপর সেটি রিঙ্কিকে আক্রমণ করতে অগ্রসর হয়। এই দৃশ্য দেখে দুবাশিয়া বাই তাঁর হাতের কোদাল দিয়ে শুয়োরটির দিকে তেড়ে যান। এরপর সেটির সঙ্গে শুরু হয় লড়াই। দুবাশিয়া জংলি শুয়োরটিকে মেরে ফেলতে সক্ষম হলেও লড়াইয়ে তিনিও গুরুতর জখম হন। এর ফলে মৃত্যু হয় তাঁর।

বনদফতরের এক আধিকারিক জানিয়েছেন, ঘটনায় ১১ বছরের রিঙ্কি একেবারেই অক্ষত রয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে যান বনদফতরের কর্মীরা। নিহত দুবাশিয়া বাইয়ের দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়। নিহত দুবাশিয়া বাইয়ের পরিবারকে ২৫ হাজার টাকা ক্ষতিপূরণ দিয়েছে বনদফতর। বন্য জন্তুদের হামলায় মৃত ব্যক্তিদের পরিবারকে এই ক্ষতিপূরণ দেওয়া হয়।

বনদফতর সূত্রে জানা গিয়েছে, মোট ৬ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার কথা নিহত মহিলার পরিবারকে। ইতিমধ্যেই ২৫ হাজার টাকা দেওয়া হয়ে গিয়েছে। বাকি ৫ লক্ষ ৭৫ হাজার টাকা প্রয়োজনীয় কাজকর্ম শেষ করার পর তুলে দেওয়া হবে দুবাশিয়া বাইয়ের পরিবারের হাতে। 


Avatar
Subhraroop

সম্পর্কিত খবর