ICC-র বিচারে মহিলা T20 বিশ্বকাপের সেরা একাদশে মাত্র ১ ভারতীয়! এখানেও দাপট অস্ট্রেলিয়ার

বাংলা হান্ট নিউজ ডেস্ক: সম্প্রতি শেষ হয়েছে মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপ (Women’s T20 World Cup)। টানা তৃতীয়বার দাপটে দেখিয়ে টুর্নামেন্টের শিরোপা জয় করেছে অস্ট্রেলিয়ার মহিলা দল। নিজেদের গ্রুপের শীর্ষস্থানে থেকে সেমিফাইনালে ভারত এবং ফাইনালে আয়োজক দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে তারা এই শিরোপা ঘরে তুলেছে। যোগ্য দল হিসেবেই তারা এই শিরোপা জিতেছে বলে মনে করছে গোটা ক্রিকেট বিশ্ব। তাই টুর্নামেন্ট শেষের পর আইসিসির বিচারে মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা দলে যে তাদের ক্রিকেটের বেশি থাকবে তাদের আশ্চর্য হওয়ার কিছু নেই।

ভারতীয় দলের অধিনায়ক ও সেমিফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুর্দান্ত ব্যাটিং করা হরমনপ্রীত বা এই টুর্নামেন্টে ভারতের হয়ে সর্বোচ্চ রান সংগ্রহ করা ভারতের সহ অধিনায়ক স্মৃতি মান্ধানা, কেউই এই সেরা একাদশের অংশ হতে পারেননি। এই সেরা একাদশে ভারতীয় দল থেকে একজন মাত্র জায়গা পেয়েছেন এবং তিনি হলেন ভারতের উইকেটরক্ষক ব্যাটার, বঙ্গ কন্যা, রিচা ঘোষ (Richa Ghosh)।

richa ghosh

টুর্নামেন্টে পাঁচটি ম্যাচ খেলে তিনবার নটআউট থেকে ৬৮ গড়ে মোট ১৩৬ রান করেছেন রিচা ঘোষ। উইকেটের পেছনেও তার পারফরম্যান্স ছিল ভদ্রস্থ গোছের। টুর্নামেন্টের প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে অপরাজিত ৩১, দ্বিতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে অপরাজিত ৪৪ রান করেছিলেন রিচা। দুই ক্ষেত্রেই তার ইনিংসের উপর ভর করে ভারতীয় দল ম্যাচ জেতে। ইংল্যান্ডের বিরুদ্ধে ভারত হারলেও ৪৭ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলেছিলেন বঙ্গ ক্রিকেটার।

যদিও গ্রুপ পর্বের নিজেদের শেষ ম্যাচে আয়ারল্যান্ডের বিরুদ্ধে জয়ের দিন ভারতীয় দলের হয়ে ব্যাট হাতে রান পাননি তিনি। সকলে আশা করেছিলেন যে সেমিফাইনালে হয়তো পরিচিত ছন্দে গর্জে উঠবে রিচার ব্যাট। কিন্তু ১৭ বলে ১৪ রানের বেশি করতে পারেননি বঙ্গ উইকেটরক্ষক। তিনি যদি সেদিন একটু ধৈর্য ধরে নিজের সেরা খেলাটা খেলতে পারতেন তাহলে ভারতীয় দলের টানা দ্বিতীয়বার এই টুর্নামেন্টের ফাইনালে ওঠা আটকাতো না।

আইসিসির বিচারে মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা একাদশ:

তাজমিন ব্রিটস (দক্ষিণ আফ্রিকা)
অ্যালিসা হিলি (অস্ট্রেলিয়া)
লাউড়া উলভার্ট (দক্ষিণ আফ্রিকা)
ন্যাট স্ক্যাভিয়ার ব্রান্ট (ইংল্যান্ড)
অ্যাশলে গার্ডনার (অস্ট্রেলিয়া)
রিচা ঘোষ (ভারত)
সোফি একেলস্টোন (ইংল্যান্ড)
ক্যারিশমা রামহ্যারক (ওয়েস্ট ইন্ডিজ)
সাবনিম ইসমাইল (দক্ষিণ আফ্রিকা)
ডার্সি ব্রাউন (অস্ট্রেলিয়া)
মেগান শ্যুট (অস্ট্রেলিয়া)


Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর