‘আগামিকাল ভোট হোক, যে হারবে রাজনীতি ছাড়বে,’ সুকান্তকে সরাসরি চ্যালেঞ্জ জানালেন উদয়ন

বাংলা হান্ট ডেস্কঃ উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহকে (Udayan Guha) ‘কম্পার্টমেন্টাল বিধায়ক’ বলে কটাক্ষ করেছিলেন বিজেপির (BJP) রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumdar)। তারই জবাব দিতে এবার সুকান্তকে পালটা চ্যালেঞ্জ ছুঁড়ে দিল উদয়ন। তার কথা, ‘আগামিকাল ভোট হোক, যে হারবে রাজনীতি ছাড়বে।’ পাশাপাশি তুলোধোনা করলেন জনসমর্থন নিয়েও।

দিনহাটা ইস্যুতে সুকান্তর করা চ্যালেঞ্জ এর কিছুক্ষনের মধ্যেই সুকান্ত মজুমদারের পালটা আক্রমণ শানালেন উত্তরবঙ্গ তৃণমূলের (TMC) হেভিওয়েট নেতা উদয়ন গুহ। আত্মবিশ্বাসের সাথে তার মন্তব্য, এই মুহূর্তে তার বিরুদ্ধে ভোটে নামলে বিজেপি সৈনিক সুকান্তের পরাজয় নিশ্চিত।

   

প্রসঙ্গত, কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের গাড়িতে হামলার ঘটনায় দিন চারেক থেকে উত্তপ্ত কোচবিহার সহ গোটা রাজ্য। এরই মাঝে নিশীথের পাশে দাঁড়াতে দিনহাটা পৌঁছান বিজেপির সুকান্ত। সেখানেই উদয়নকে কম্পার্টমেন্টাল বিধায়ক’ বলে কটাক্ষ করেন তিনি। পাশাপাশি গোটা এই হামলার ঘটনার জন্যও উদয়নকে কাঠগড়ায় দাঁড় করান সুকান্ত।

সুকান্তর মন্তব্যের পরই মঙ্গলবার সাংবাদিক বৈঠক ডেকে পালটা উদয়নের মন্তব্য, ‘‘আমি চ্যালেঞ্জ করে বলছি। আমি বিধানসভা থেকে পদত্যাগ করছি। আর উনি লোকসভা থেকে পদত্যাগ করুন। আগামিকাল ভোট হোক। যদি আমি হারি তা হলে রাজনীতি ছেড়ে দেব। যদি উনি হারেন তা হলে ওকে রাজনীতি ছেড়ে দিতে হবে।’’

প্রসঙ্গত, শনিবার দিনহাটার বুড়িরহাট এলাকায় কর্মসূচি ছিল নিশীথের। কিন্তু সেই স্থানে নিশীথ প্রামাণিকের গাড়ি সেখানে পৌঁছতেই উত্তেজনার সৃষ্টি হয়। কালো পতাকা দেখাতে শুরু করে তৃণমূলের কর্মী-সমর্থকেরা। অভিযোগ সভাস্থলে যাওয়াকালীন আক্রমণ করা নিশীথের ওপর। তার গাড়িতে হামলা চালানো হয় পাশাপাশি নিশীথের গাড়ি লক্ষ্য করে ইট ছোড়া হয় বলে অভিযোগ। শুধু তাই নয় বোমাবাজি ও গুলি চালানোরও অভিযোগও উঠেছে শাসকদলের বিরুদ্ধে। এই ঘটনা নিয়েই গত দুদিন থেকে ধুন্ধুমার রাজ্যে।

nisith pramanik

ঘটনার পর নিশীথ অভিযোগ করেন, তাকে প্রাণে মেরে ফেলার ষড়যন্ত্র করেছিল তৃণমূল। হামলার ঘটনায় বেশ কয়েক জন বিজেপি কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। এই ঘটনাকে ধিক্কার জানান সুকান্ত। উদয়নকে তীব্র আক্রমণ করার পাশাপাশি হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, “এখনও সময় আছে শুধরে যান। না হলে আমাদের এমন ব্যবস্থা নিতে হবে যে তখন শুধরানোর সময় পাবেন না।’’ তার সংযোজন, ‘‘মানুষের সমর্থন হারিয়ে ফেলেছেন উদয়ন। এখন যদি দিনহাটায় ভোট হয় তা হলে ৫০ হাজার ভোটে উনি হারবেন।’’

udayan

উদয়নের পালটা জবাব, ‘‘জনসমর্থন নেই বলেই (সুকান্তের) ৬০-৭০টি গাড়ি নিয়ে এলাকা পরিদর্শন করতে বের হয়েছেন। সুকান্তবাবু কি প্রাইমারি স্কুলের হেড মাস্টারমশাই যে আমাকে শেখাবেন কী ভাবে শুধরে যেতে হবে? আগে নিজেরা শুধরে যান। তার পর অন্যদের শেখাবেন।’’

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর