ইন্দোরে ব্যাটিং বিপর্যয়ের সম্মুখীন ভারত! ৫০ পেরোনোর আগেই ড্রেসিংরুমে ফিরে গিয়েছে অর্ধেক দল

বাংলা হান্ট নিউজ ডেস্ক: আজ থেকে আরম্ভ হয়েছে ইন্দোর টেস্ট (Indore Test)। বর্ডার-গাভাস্কার ট্রফির (Border-Gavaskar Trophy) তৃতীয় ম্যাচে অবশেষে সমর্থকদের প্রত্যাশা পূরণ করেছেন রোহিত শর্মা। ভারতীয় দলে এই টেস্টের জন্য দুটি পরিবর্তন করা হয়েছে। দল থেকে বাদ পড়েছেন ওপেনার লোকেশ রাহুল (KL Rahul)। এই সিদ্ধান্তটা অবশ্য প্রত্যাশিতই ছিল। সমর্থকদের যেটি অবাক করেছে, সেটি হলো ইন্দোর টেস্টের দল থেকে মহম্মদ শামির (Md Shami) বাদ পড়া।

কিন্তু এই পরিবর্তনগুলি কতটা ফলপ্রসূ হবে সেটা এখনই বলা যাচ্ছে না। এর পেছনে একটা বড় কারণ রয়েছে। ইন্দোর টেস্টে টসে জিতে ব্যাটিং করতে নেমে অস্ট্রেলিয়ার প্রেসার দের বিরুদ্ধে ভালোই ব্যাটিং করছিলেন দুই ওপেনার রোহিত শর্মা এবং শুভমান গিল। কিন্তু স্পিনার আসতেই খেলাটা পুরোপুরি পাল্টে যায়। বাঁ-হাতি স্পিনার কুহেনম্যানের বলে স্টেপ আউট করে ছক্কা মারতে গিয়ে বলের লাইন মিস করে অধিনায়ক রোহিত। এরপর এই তরুণ স্পিনারের বলেই স্টিভ স্মিথের হাতে স্লিপে ক্যাচ দিয়ে ফিরে যান শুভমান।

এরপর আজকের আসরে অংশ নেন ন্যাথান লিয়ন। অফ স্ট্যাম্পের বাইরে বল ফেলে বিরাট বড় স্পিন করিয়ে পূজারাকে বোল্ড করেন তিনি। এরপর দায়িত্বজ্ঞানহীনের মত শট খেলতে গিয়ে লিয়নকে নিজের উইকেট উপহার দিয়ে আসেন জাদেজা। এরপর দ্বিতীয় বলেই কাট খেলতে গিয়ে বলের বাউন্স বুঝতে ভুল করে বোল্ড হয়ে ফেরেন শ্রেয়স। ১২ ওভারের মধ্যে অর্ধেক ভারতীয় দল ড্রেসিংরুমে ফিরে যায়।

প্রতিবেদনটি লেখার সময় ক্রিজে থেকে লড়াই করছেন বিরাট কোহলি এবং শ্রীকর ভরত। তবে ইন্দোর টেস্টে প্রথম থেকেই বল যেমন স্পিন করতে শুরু করেছে তাতে এই টেস্ট যে তিন দিনের বেশি গড়াবে না এটা অনেকটা নিশ্চিত করেই বলা যায়। প্রতিবেদনটি লেখার সময় ১৭ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ভারতের স্কোর ৬৬।

ভারতীয় একাদশ: রোহিত শর্মা, শুভমান গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, শ্রীকর ভরত, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, উমেশ যাদব, মহম্মদ সিরাজ

 


Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর