মগের বাড়ি, মুসার তাড়া! ফিট থাকতে জেলে যোগ-ব্যায়াম করার আবেদন জানালেন পার্থ

বাংলা হান্ট ডেস্কঃ শিক্ষক নিয়োগ দুর্নীতিতে (SSC Scam) বহুদিন জেলবন্দি প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। গ্রেফতার হওয়ার পর বহুমাস পেরিয়ে গেলেও বর্তমানে প্রেসিডেন্সি জেলে ঘানি টেনেই দিন কাটছে তার। তবে জেলেও বিপদ পিছু ছাড়ছেনা এককালের হেভিওয়েট তৃণমূল নেতার। মগের বাড়ি, মুসার তাড়া থেকে চোরদের টিপ্পনি। এই পরিস্থিতিতেই এবার যোগা-ব্যায়াম (Yoga) করার ইচ্ছা প্রকাশ করলেন পার্থ চট্টোপাধ্যায়।

সূত্রের খবর, কিছুদিন আগেই পার্থ চট্টোপাধ্যায় সংশোধনাগার কর্তৃপক্ষের কাছে যোগ-ব্যায়াম করতে চেয়ে আবেদন জানান। কারাগাড় কর্তৃপক্ষ ইতিমধ্যেই সেই প্রস্তাবটি নিয়ে বিবেচনা করেছেন। পার্থবাবুর শারীরিক সুস্থতার দিকটি মাথায় রেখে চিকিৎসকরাও এই ইচ্ছায় সম্মতি দিয়েছেন বলেই জানা গিয়েছে।

   

কর্তৃপক্ষ সূত্রে খবর, সংশোধনাগারে ব্যায়াম করার জন্য দু’টি পদ্ধতি রয়েছে। প্রথমত, প্রাক্তন শিক্ষামন্ত্রীর নিজের সেলে নির্দেশক গিয়ে তাকে ব্যায়াম শিখিয়ে আসতে পারেন। নতুবা, সকালবেলা যখন অন্যান্য বন্দিরা ব্যায়াম করতে যান তাদের সাথেই একসঙ্গে পার্থ চট্টোপাধ্যায় ব্যায়াম করানো যায় কি না তাও ভেবে দেখছে প্রেসিডেন্সি জেল কর্তৃপক্ষ।

তবে পার্থবাবুর নিরাপত্তা বজায় রাখতে সহবন্দিদের সাথে তাকে যোগব্যায়াম করানো সম্ভব হবে না বলেই জেল সূত্রে খবর। জানা গিয়েছে, যোগ-ব্যায়ামের নির্দেশক পার্থ চট্টোপাধ্যায়ের সেলেই আসবেন। তারপর সেখানেই তাকে ব্যায়াম করিয়ে ফিরে যাবেন। প্রসঙ্গত, এর আগে শরীরচর্চার অভ্যেস ছিল শিক্ষামন্ত্রীর।

partha

উল্লেখ্য, গত ২৯ ফেব্রুয়ারী জঙ্গি মুসা তাড়া করায় পড়ে গিয়ে চোট পেয়েছিলেন পার্থ চট্টোপাধ্যায়। শিক্ষামন্ত্রীর থুতনিতে সামান্য লাগে। এরপর এসএসকেএম-র একটি টিম জেলে গিয়ে প্রাক্তন শিক্ষামন্ত্রীকে দেখে আসেন। তবে চিকিৎসকরা জানান পড়ে গেলেও প্রাক্তন শিক্ষামন্ত্রীর চোট গুরুতর নয়। বর্তমানেও সুস্থই আছেন তিনি।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর