চিটফান্ড কাণ্ডে মধ্যরাতে আইনজীবীর ফ্ল্যাটে ED! ২৪ ঘণ্টারও বেশি সময় ধরে চলছে চিরুনি তল্লাশি

বাংলা হান্ট ডেস্কঃ মধ্যরাতে আইনজীবীর (Lawyer) ফ্ল্যাটে হানা দিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট ওরফে ইডি (ED)। কলকাতার (kolkata) আলিপুর থানা এলাকার বর্ধমান রোডের অভিজাত আবাসনে ওই আইনজীবীর ফ্ল্যাটে সকাল সাড়ে ৭ টা নাগাদ কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের সঙ্গে নিয়ে পৌঁছয় ইডি-র আধিকারিকরা।

গোটা রাত ধরে জিজ্ঞাসাবাদ করা হয়েছে ওই আইনজীবীকে। বেশ কিছু নথি উদ্ধার করা হয়েছে বলেও জানা গিয়েছে। এখনও চলছে তল্লাশি। জানা গিয়েছে, আইনজীবীর বিলাসবহুল ওই আবাসনের ভিতরে মোতায়েন রয়েছে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। পাশাপাশি বাইরে থেকেও কড়া পুলিশি নিরাপত্তায় ঘিরে ফেলা হয়েছে গোটা আবাসন।

   

সূত্র মারফত খবর, চিটফান্ড দুর্নীতি কাণ্ডে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হাতে বেশ কিছু তথ্য উঠে এসেছে, যাতে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে কয়েক জনের সামনে এসেছে। সেই তথ্যের ভিত্তিতেই এদিন আলিপুরের আইনজীবীর আভিজাত ফ্ল্যাটে হানা দিয়েছে তদন্তকারী আধিকারিকরা।

২৪ ঘন্টা পেরিয়ে গেলেও এখনও ওই ফ্ল্যাটে ম্যারাথন তল্লাশি চালাচ্ছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। জানা গিয়েছে, দশ জনেরও বেশি প্রতিনিধিরা সেই তল্লাশি অভিযানে নেমেছেন। পাশাপাশি দিল্লির ইডি অফিসের সাথেও লাগাতার এই অফিসাররা যোগ রাখছেন বলে সূত্রের খবর।

ed

বিগত কিছুমাস ধরে দুর্নীতি ইস্যুর রহস্যভেদ করতে বিশেষ তৎপর কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার। শহর জুড়ে একের পর এক জায়গায় অভিযান চালাচ্ছে ইডি, সিবিআই। জানিয়ে রাখি বুধবারই ইডির আধিকারিকরা অভিযান চালিয়েছেন রাজা সুবোধ মল্লিক স্কোয়ারের একটি বহুতলেও।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর