‘তৃণমূল থাকবে, বাড়বেও’ সাগরদিঘিতে হারলেও দলের প্রতি অটুট আস্থা জেলবন্দি পার্থর

বাংলা হান্ট ডেস্কঃ নিয়োগ দুর্নীতি (Recruitment Scam) মামলায় বহুদিন জেলবন্দি রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। শিক্ষক কেলেঙ্কারিতে ধরা পড়ার পরই তড়িঘড়ি পার্থকে দল থেকে তাড়িয়েছে তৃণমূল। তবে নেতার ভিতর বাহিরে অন্তরে অন্তরে আজও তৃণমূল বাস করে। হ্যাঁ, এই কথাই যে ঠিক আজ তার আবারও প্রমান দিলেন পার্থ চট্টোপাধ্যায়।

প্রসঙ্গত, বৃহস্পতিবার মুর্শিদাবাদের সাগরদিঘিতে উপনির্বাচনে মুখ থুবড়ে পড়েছে তৃণমূল। নিজের দলের বিপর্যয় বিষয়ে প্রশ্ন করা হলে এদিন জোর গলায় পার্থ বলেন, “তৃণমূল থাকবে, আরও বাড়বে।” সাংবাদিক প্রশ্ন ছুঁড়ে তাকে বলেন, সাগরদিঘির ফল কি দুশ্চিন্তা বাড়াবে তৃণমূলের? বাংলায় তৃণমূলের ভবিষ্যৎই বা কী? এসবের উত্তরে পার্থর সাফ কথা, “তৃণমূল থাকবে, বরং আরও বাড়বে।” দলের প্রতি তার আস্থা যে অটুট তা আরও একবার প্রমান করলেন পার্থ।

   

নিয়োগ দুর্নীতি মানলায় কঙ্কালসার দশা তৃণমূলের প্রাক্তন মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের। একের পর এক দুর্নীতির অভিযোগ কার্যত ঘিরে ধরেছে তাকে। মামলার তদন্ত চালাচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। গতকাল ব্যাঙ্কশাল আদালতে তোলা হয় পার্থ চট্টোপাধ্যায়। তবে জেলে গেলেও বিপদ পিছু ছাড়েনি পার্থর। প্রায়সই প্রেসিডেন্সি জেলে নিত্যনতুন সমস্যার সম্মুখীন তিনি। নিজের দুর্দশার কথা ভুলে গিয়েও আজ তার মুখে তৃণমূলের জয়গান।

উল্লেখ্য, শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় তদন্তকারীদের হাতে ধরা পরার পরই পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছে তৃণমূল। তড়িঘড়ি দল ও প্রশাসনের সমস্ত পদ থেকে মুছে ফেলা হয়েছে পার্থর নাম। কিন্তু ব্যতিক্রম হয়েছে তৃণমূলের আরেক নেতা গরুপাচার কাণ্ডে ধৃত অনুব্রত মণ্ডলের ক্ষেত্রে। এখনও তার পাশেই রয়েছে দল। তবে সেসব ভেবে মন কালো না করে আজও দলের পাশেই একনিষ্ঠ সৈনিক পার্থ চট্টোপাধ্যায়।

partha chaterjee

প্রসঙ্গত, আজ মুর্শিদাবাদের সাগরদিঘি উপনির্বাচনে (Sagardighi Bypoll Election) জয়ী হয়েছেন বাম সমর্থিত কংগ্রেস প্রার্থী বাইরণ বিশ্বাস (Bayron Biswas)। শাসকদল তৃণমূলকে হারিয়ে ২২৯৮০ ভোটে জয়লাভ করেন তিনি। বর্তমান বিধানসভায় কংগ্রেসের একজনও সদস্য নেই। বিপুল জয়লাভের পর বাইরনই হতে চলেছেন কংগ্রেসের প্রথম প্রতিনিধি। পাশাপাশি, রাজ্যে পঞ্চায়েত ভোট পূর্বে কংগ্রেসের এই জয় নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর