দেশ জুড়ে বাড়ছে গরম! বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস ৫ রাজ্যে, আবহাওয়ার খবর এক নজরে

বাংলা হান্ট ডেস্ক : দার্জিলিং কালিম্পং-এ বৃষ্টি। আবার অন্যদিকে দক্ষিণবঙ্গের উপকূল এবং উপকূল সংলগ্ন জেলাগুলিতে সকাল বেলায় দেখা গেল কুয়াশা। দক্ষিণবঙ্গে ক্রমশ বৃদ্ধি পেতে চলেছে তাপমাত্রা এবং শনি এবং রবিবারের মধ্যে তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াস ছুঁয়ে ফেলতে পারে বলে মনে করছে আলিপুর আবহাওয়া দফতর (Alipore Weather Office)।

এক নজরে আজকের আবহাওয়া :

   

সর্বোচ্চ তাপমাত্রা : ৩৪.৫°সেলসিয়াস
সর্বনিম্ন তাপমাত্রা : ২৪.১° সেলসিয়াস
আর্দ্রতা : ৮২%
বাতাস : ১২ কিমি/ঘন্টা
মেঘে ঢাকা : ৭১%

আজকের আবহাওয়া : আকাশ পরিষ্কার থাকবে। তবে কলকাতা ও তার আশপাশের এলাকায় কুয়াশা থাকতে পারে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩৩ ও ২৩ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৩.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। বুধবার যা ছিল ২৩.৩ ডিগ্রি সেলসিয়াস। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৮৮ শতাংশ।

weather

উত্তরবঙ্গের আবহাওয়া : আগামী ২৪ ঘন্টা অর্থাৎ ৩ মার্চ শুক্রবার সকালের মধ্যে দার্জিলিং এবং কালিম্পং-এর কোনও কোনও জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বাকি সব জেলার আবহাওয়া মোটের উপর শুকনো থাকবে। পরবর্তী ২৪ ঘন্টা অর্থাৎ ৪ মার্চ শনিবার সকালের মধ্যে দার্জিলিং-এর সঙ্গে কালিম্পং-এও বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাকি সব জেলার আবহাওয়া শুকনো থাকবে। আগামী চার থেকে পাঁচ দিন রাতের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন না হলেও, দিনের তাপমাত্রা ধীরে ধীরে ২-৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বৃদ্ধি পেতে পারে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া : গাঙ্গেয় পশ্চিমবঙ্গের সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। আগামী চার থেকে পাঁচ দিন গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে রাতের তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন না হলেও, দিনের তাপমাত্রা ২-৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বৃদ্ধি পেতে পারে।

আগামীকালের আবহাওয়া : বৃদ্ধি পাবে দিনের তাপমাত্রা এবং সপ্তাহের শেষে ৩৫ ডিগ্রি ছাড়িয়ে যেতে পারে কলকাতা তাপমাত্রা। জেলায় জেলায় হওয়ার বদল হবে। তবে উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভাবনা থাকলেও দক্ষিণবঙ্গে বৃষ্টির তেমন কোনো সম্ভাবনা নেই আগামী পাঁচ দিন।

weather 26

ভারতের আবহাওয়া : পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে জম্মু-কাশ্মীর, লাদাখ, উত্তরাখন্ড, হিমাচল প্রদেশ, কাশ্মীর ভ্যালি, পাঞ্জাব, হরিয়ানা এবং চন্ডিগড়ে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। পাঞ্জাবে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি, চন্ডিগড় এবং হরিয়ানায় বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা একটু বেশি। দেশে তাপমাত্রা থাকবে স্বাভাবিকের উপরে। রাতের তাপমাত্রা বেশিরভাগ এলাকায় উল্লেখযোগ্য পরিবর্তন না হলেও দিনের তাপমাত্রা ক্রমশ বৃদ্ধি পাবে। উত্তর-পশ্চিম ভারতের বিভিন্ন রাজ্যে আগামী ২৪ ঘণ্টায় তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি কমার সম্ভাবনা রয়েছে। পরবর্তী দিনগুলিতে ক্রমশ তাপমাত্রা ৪ ডিগ্রি পর্যন্ত বাড়বে। পূর্ব ভারতের রাজ্যগুলিতে আগামী পাঁচ দিনে দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৪ ডিগ্রী পর্যন্ত বাড়বে। মধ্য ভারতের রাজ্যগুলিতে আগামী ৩ দিনে তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি পর্যন্ত বাড়বে। পশ্চিম ভারতের রাজ্যগুলিতে আগামী ৩ দিনে তাপমাত্রা বাড়বে ২ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর