বার্সেলোনার, রিয়াল মাদ্রিদকে হারানোর দিনে বিপাকে মেসি! গুলি চালিয়ে হুমকি চিঠি দিলো দুষ্কৃতীরা

বাংলা হান্ট নিউজ ডেস্ক: কোপা দেল রে (Copa Del Ray) সেমিফাইনালে ঘরের মাঠে হার রিয়াল মাদ্রিদের (Real Madrid)। চলতি মরশুমে প্রথমবার ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যু-তে হারের মুখ দেখলো কার্লো আনসেলোত্তীর (Carlo Ancelotti) দল। কিছুদিন আগেই ইউরোপা লিগে ম্যানচেস্টার ইউনাইটেডের (Manchester United) কাছে হেরে ছিটকে গিয়ে যে ক্ষত হয়েছিল বার্সেলোনা (FC Barcelona) সমর্থকদের মনে তার ওপর কিছুটা মলম লাগালেন জাভি (Xavi Hernandez)। চলতি মরশুমে মোট তিনবার মুখোমুখি হয়েছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব যার মধ্যে এখনো পর্যন্ত দুইবার ম্যাচ জিতেছে বার্সেলোনা।

কাল অবশ্য ঘরের মাঠে খাতায়-কলমে ফেভারিট ছিল মাদ্রিদই। বার্সার শিবিরে চোটের এবং সাসপেনশনের কারণে ছিলেন না লেওয়ানডোস্কি, পেদ্রি, ডেমবেলের মতো তারকারা। তাই কিছুটা রক্ষণাত্মক মনোভাব নিয়েই দলকে মাঠে নামিয়েছিলেন বার্সা কোচ। শুরু থেকেই নিষ্ক্রিয় ফুটবল খেলে ম্যাচের গতি কমিয়ে দেয় বার্সা।

   

রিয়াল মাদ্রিদ সাধারণত একটি নির্দিষ্ট স্ট্র‍্যাটেজিতে সাফল্য পেয়েছে গত কয়েক বছর। প্রতিপক্ষ তাদের ওপর আক্রমণ করতে গেলে রিয়াল মাদ্রিদ সেটিকে একটি সুযোগ হিসেবে দেখে এবং প্রতি আক্রমণে বিপক্ষকে ঘায়েল করে। কিন্তু বার্সেলোনা গতকাল রাতের ম্যাচে একেবারেই আক্রমণে আসেনি যার জন্য সমস্যায় পড়ে যায় রিয়াল মাদ্রিদ। উল্টো দিকে ২৬ মিনিটে রিয়াল গোলরক্ষক কুর্তোয়ার সেভ করা শট রিয়াল ডিফেন্ডার মিলিটাওয়ের পায়ে লেগেই গোলে ঢুকে যায় এবং বার্সেলোনা ম্যাচে এগিয়ে গিয়ে আরও রক্ষণের খোলসে ঢুকে পড়ে যেটিকে এরপর গোটা ম্যাচে চেষ্টা করে এবং ভাঙতে পারেনি রিয়াল মাদ্রিদ। প্রতিযোগিতার ফাইনালে যেতে গেলে বার্সেলোনার ঘরের মাঠে জয় পেতে হবে ভিনিসিয়াসদের।

অপরদিকে স্পেনে যখন মেসির পুরনো ক্লাব বার্সেলোনা রিয়াল মাদ্রিদকে হারিয়ে উদযাপন করছে তখন আর্জেন্টিনায় বেকায়দায় পড়েছে মেসির (Lionel Messi) পরিবার। আর্জেন্টিনার রোজারিও হতে অর্থাৎ মেসির জন্মস্থানে মেসির স্ত্রী আন্তোলেনার পারিবারিক সুপারমার্কেটে হামলা চালায় একদল দুষ্কৃতী। গোটা ঘটনায় কারোর আহত হওয়ার খবর না এলেও দুষ্কৃতীদের গুলির শব্দে আতঙ্ক ছড়িয়েছে এলাকায়।

lionel messi psg

হামলা চালানোর পর সুপারমার্কেটে মেসির জন্য একটি বার্তাও রেখে গিয়েছে তারা। ওই বার্তায় তারা লিখেছে, “মেসি, আমরা তোমার জন্য অপেক্ষা করছি। জাভাকিন (রোজারিওর মেয়র) কিন্তু তোমাকে রক্ষা করতে পারবে না, কারণ ও নিজেই মাদক পাচারকারী।” তবে এই ঘটনা যখন ঘটেছে তখন মেসি ছিলেন প্যারিসে নিজের ক্লাব পিএসজি-র হয়ে অনুশীলনরত।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর