গলায় রুদ্রাক্ষের মালা, মাথায় চন্দন! ইন্দোরে হারের পর বাবা মহাকালের শরণে কোহলি-অনুস্কা

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ইন্দোর টেস্ট (Indore Test) এখন অতীত। ওই টেস্টে হারের মুখ দেখেছে রোহিত শর্মার (Rohit Sharma) ভারতীয় দল (Team India)। যেভাবে স্টিভ স্মিথের (Steve Smith) অস্ট্রেলিয়া, ভারতের বিরুদ্ধে (India vs Australia) দাপট দেখিয়ে ইন্দোর টেস্ট জিতে নিজেদের লড়াইয়ে ফিরিয়ে এনেছে তা দেখে মুগ্ধ ক্রিকেট বিশ্ব। যদিও এর মধ্যেও ইন্দোরের পিচ নিয়ে সমালোচনা একটা বড় অংশ জুড়ে রয়েছে যাবতীয় ম্যাচ সংক্রান্ত আলোচনার। সেইসঙ্গে আরো একটি বড় আলোচনার বিষয়বস্তু হলো যে বিরাট কোহলি (Virat Kohli) গত কয়েক বছর ধরে টেস্ট ক্রিকেটে একেবারেই ছন্দে নেই এবং ইন্দোর টেস্টও তার ব্যতিক্রম নয়।

বিরাট কোহলি নিজেও হয়তো সেটা জানেন যে টেস্ট ক্রিকেটে তিনি ক্রমে ক্রমে ভারতীয় দলের বোঝা হয়ে উঠছেন। তাই তৃতীয় টেস্ট ম্যাচ তিন দিনের শেষ হওয়ার পর নিজের স্ত্রী অনুস্কা শর্মার সাথে তিনি গিয়েছিলেন মধ্যপ্রদেশের উজ্জয়নীর বিখ্যাত মহাকালেশ্বর মন্দিরে। সেখানে বাকি দর্শনার্থীদের মতোই একসঙ্গে প্রার্থনা করতে দেখা গিয়েছে দুজনকে।

   

এটা অবশ্য প্রথমবার নয়, গত বছরের শেষ ভাগ থেকেই একাধিকবার এই দম্পতিকে দেখা গিয়েছে বিভিন্ন আধ্যাত্বিক যাত্রা করতে। কখনো নৈনিতাল, কখনো বৃন্দাবন, আবার কখনো ঋষিকেশে গিয়ে চিত্তশুদ্ধি করেছেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক এবং বলিউডের তারকা অভিনেত্রী এবং হয়তো কাকতালীয়ভাবেই বিভিন্ন ধর্ম স্থানে যাত্রা করার পর থেকে বিরাট কোহলি গতবছরের শেষ দিকে এবং চলতি বছরের শুরুর দিকে নিজের হারানো ফর্ম ফিরে পেয়েছিলেন।

বর্তমানে বিরাট কোহলির আবারও চূড়ান্ত সমালোচনা হচ্ছে তার ধারাবাহিকতাহীনতার জন্য। বিরাট কোহলি একসময় বলতেন যে তিনি ধর্ম কর্মে খুব একটা বিশ্বাস করেন না। কিন্তু বয়স বাড়ার সঙ্গে সঙ্গে এবং খারাপ সময়ের মধ্যে দিয়ে যেতে যেতে হয়তো নিজের অজান্তেই কিছুটা ধার্মিক হয়ে উঠেছেন বিরাট। একসময় যে ক্রিকেটার পূজা প্রার্থনা করার জন্য চেতেশ্বর পূজারাকে নিয়ে কিছুটা ব্যঙ্গ করতেন, তিনিই আজ এমন পথে হাঁটছেন দেখে তার পুরনো অনুগামীরা কিছুটা আশ্চর্য হয়েছেন।

যদিও সংবাদমাধ্যমের সামনে কোহলি এই নিয়ে তিনি কোনও মন্তব্য করতে চাননি। মন্দির থেকে বেড়ানোর পর সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন অনুস্কা শর্মা। বিরাট কোহলির স্ত্রী তারকা বলিউড অভিনেত্রী জানিয়েছেন, “আমরা এই বিখ্যাত মন্দির শুধুমাত্র প্রার্থনার জন্য এসেছিলাম। খুব ভালোভাবে আমাদের দর্শন সম্পন্ন হয়েছে এবং তার জন্য আমরা খুশি।”

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর