ফের বিসি রায় শিশু হাসপাতালে মৃত্যু! জ্বর,শ্বাসকষ্ট নিয়ে ভর্তির পরে হঠাৎ কি হল দুই শিশুর ?

বাংলাহান্ট ডেস্ক : বিসি রায় শিশু হাসপাতালে (Dr B C Roy Memorial Hospital For Children) ফের মৃত্যু ঘটল দুই শিশুর। এই শিশুদের মৃত্যুর পর ফের একবার আতঙ্ক দেখা দিয়েছে অ্যাডিনো ভাইরাস নিয়ে (Adenovirus)। এই দুই শিশুর মধ্যে একজন শিশু বনগাঁর মালঞ্চর বাসিন্দা। জ্বর ও নিউমোনিয়া নিয়ে এই শিশুটি হাসপাতালে ভর্তি হয় গত মঙ্গলবার। চার মাসের আরমান গাজিকে এরপর দেওয়া হয় ভেন্টিলেশনে। জানা গিয়েছে এক মাস আগে আরমান আক্রান্ত হয়েছিল পক্সে।

সেই সময় তাকে ভর্তি করা হয় চিত্তরঞ্জন ন্যাশনাল মেডিকেল কলেজে। এরপর আরমান ফের অসুস্থ হয়ে পড়ায় তাকে ভর্তি করা হয় বি সি রায় হাসপাতালে। এই হাসপাতালে রবিবার ভোর চারটে নাগাদ মৃত্যু হয় তার। অন্য এক শিশু হল মেটিয়াবুরুজের বাসিন্দা আতিফা খাতুন। গত রবিবার সে বিসি রায় হাসপাতালে ভর্তি হয় জ্বর ও সর্দি কাশি নিয়ে। এরপর তার চিকিৎসা করছিলেন চিকিৎসকেরা।

   

কিন্তু কিছুদিন চলে যাওয়ার পরেও তার শারীরিক অবস্থার কোনও উন্নতি দেখা যায়নি। শিশুর পরিবারের লোকেরা দাবি করেছেন যতদিন যাচ্ছিল শিশুটির অবস্থা আরও খারাপ হচ্ছিল। এক বছর সাত মাসের এই শিশুটি রবিবার ভোর ছটা নাগাদ মারা গেছে। রবিবার যে দুই শিশু বিসি রায় হাসপাতালে মারা গেল তারা জ্বর ও শ্বাসকষ্টের সমস্যা নিয়ে ভর্তি হয়েছিল।

B C Roy

অন্যদিকে একাধিক সমস্যাও দেখা গিয়েছিল এই শিশুদের মধ্যে। তবে শিশুর পরিবারের লোকেদের অভিযোগ, ঠিক কি কারণে এই শিশুদের মৃত্যু হয়েছে তা স্পষ্ট করেনি হাসপাতাল। অন্যদিকে বিসি রায় শিশু হাসপাতালে শিশু মৃত্যুর ঘটনা চিন্তা বাড়িয়েছে সবার মনে। এর পাশাপাশি বিসি রায় হাসপাতালে ব্লাড ব্যাংক বন্ধ থাকায় কিছুদিন আগে সমস্যায় পড়ে রোগীর পরিবারের লোকেরা।

 

 

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর