‘প্রাপ্য DA তোমায় দিতেই হবে’, বিনা শর্তে সরকারি কর্মীদের পাশে থাকার ঘোষণা শুভেন্দুর

বাংলা হান্ট ডেস্কঃ ডিএ (DA) ইস্যুতে উত্তাল রাজ্য। বকেয়া মহার্ঘ্য ভাতার দাবিতে শহিদ মিনারে রাজ্য সরকারি কর্মীদের অবস্থান সোমবার ৩৯ তম দিনে পড়ল। পাশাপাশি কেন্দ্রীয় হারে ডিএ মেটানো-সহ একাধিক দাবি জানিয়ে আগামী ১০ মার্চ ধর্মঘটের ডাক দিয়েছে রাজ্য সরকারি কর্মীরা। এই উত্তপ্ত পরিস্থিতিতেই এবার ধর্মতলায় অনশনরত সরকারি কর্মচারীদের ‘সংগ্রামী যৌথ মঞ্চ’-এ হাজির হলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)।

সোমবার বিধানসভা অধিবেশন থেকে বেরিয়ে ধর্মতলায় পৌঁছান শুভেন্দু অধিকারী সহ অন্যান্য বিজেপি বিধায়করা। হাঁটতে হাঁটতেই সেখানে পৌঁছে যান তারা। অনশন মঞ্চে গিয়ে রাজ্য সরকারি কর্মচারীদের প্রাপ্য মহার্ঘ ভাতা বা ডিএ দিতেই হবে, এই দাবিতেই সরব হলেন বিরোধী দলনেতা।

   

ঠিক কী বললেন শুভেন্দু অধিকারী? ধর্মতলায় দাঁড়িয়ে আন্দোলনরত কর্মচারীদের উদ্দেশে তিনি বলেন, ‘‘অনেকের মতো আমরাও আপনাদের পাশে আছি। হাই কোর্টের সিঙ্গল বেঞ্চ, ডিভিশন বেঞ্চে আপনারা মামলা জিতেছেন। আজ না হোক, কাল প্রাপ্য ডিএ দিতে হবে। কোনো শর্ত ছাড়া আমরা আপনারা পাশেই রয়েছে।’’

এরপর তিনি বলেন,‘‘আমরা রাজ্য বিধানসভায় প্রধান বিরোধী দল। আন্দোলনকারীদের ন্যায্য অধিকারের লড়াই জয়যুক্ত হোক। সেটাই চাই। আমাদের নৈতিক সমর্থন ওদের সঙ্গে থাকবে। আমাদের কর্মচারি এবং শিক্ষক সংগঠনও এদের সঙ্গে যুক্ত আছেন। রাজনীতির বাইরে থেকে এই আন্দোলনকে আমরা সমর্থন জানাচ্ছি।’’

suvendu adhikari .

নিজের কথায় এদিন বিরোধী দলনেতা স্পষ্ট করে জানিয়েছেন, বঙ্গ বিজেপি রাজ্য সরকারি কর্মীদের এই আন্দোলনকে সমর্থন জানাচ্ছেন। পাশাপাশি ব্যক্তিগত ভাবে এই আন্দোলনের পাশে থাকার আশ্বাসও দেন শুভেন্দু অধিকারী। অন্যদিকে, এদিন আন্দোলনরত বেশ কয়েকজন কর্মচারীর অসুস্থ হওয়ারও খবর শোনা গিয়েছে। রবিবারই ধর্নামঞ্চে অনশনরত এক কর্মীর শ্বাসকষ্ট শুরু হওয়ায় তাকে সল্টলেকের হার্ট ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর