“ওর হাল আমি এমন করে ছাড়ব”…. অভিযোগকারী সুমিতকে কড়া হুঁশিয়ারি কৌস্তভের

বাংলাহান্ট ডেস্ক : কংগ্রেস নেতা (Congress Leader) তথা আইনজীবী কৌস্তভ বাগচীর (Kaustav Bagchi) গ্রেফতারিকে কেন্দ্র করে উত্তাল হয়ে উঠেছে বঙ্গ রাজনীতি। গত রবিবার ভোর রাতে এই কংগ্রেস নেতাকে গ্রেপ্তার করে বটতলা থানার পুলিশ। কৌস্তভ প্রতিবাদ করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) বিরুদ্ধে। তিনি মনে করছেন সেই কারণেই পুলিশ তাকে গ্রেফতার করেছিল। কিন্তু কৌস্তভের বিরুদ্ধে বটতলা থানায় অভিযোগ করেন সুমিত সিং নামের এক ব্যক্তি।

কৌস্তভের গ্রেপ্তারী প্রসঙ্গে বলতে গিয়ে সুমিত বলেছিলেন, এমন কিছু যদি তিনি ভবিষ্যতে দেখেন তাহলে ফের কৌস্তভ বাগচীর বিরুদ্ধে তিনি অভিযোগ করবেন। কৌস্তভ সোমবার সুমিত সিং এর এই বক্তব্যের পাল্টা জবাব দেন। কৌস্তভ সোমবার নিজের বাড়িতে একটি সাংবাদিক সম্মেলন করেন। সেখানে তিনি বলেছেন, “ওর হাল আমি এমন করে ছাড়ব আদালতে বুঝতে পারবে। মামলা করে খুব খারাপ অবস্থা করব ওর।”

   

অন্যদিকে, কৌস্তভ বাগচীকে সামাজিক বয়কট করার দাবিতে পোস্টার পড়ল ব্যারাকপুরের বিভিন্ন জায়গায়। তবে কারা এই পোস্টার লাগিয়েছেন সেই বিষয়ে কেউ কিছু বুঝে উঠতে পারছে না। কৌস্তভ বলেছেন, শাসক দল ভয় পাচ্ছে তাকে। সেই কারণেই এই পোস্টার। এই অভিযোগ অস্বীকার করে ব্যারাকপুর পুরসভার চেয়ারম্যান উত্তম দাস বলেছেন, “তৃণমূলের কেউ এই কাজ করেনি। এই পোস্টার যেই মারুক না কেন সে ঠিক কাজ করেনি। এইভাবে কাউকে সামাজিক বয়কটের ডাক দেওয়া ঠিক নয়।”

kaustav bagchi

প্রসঙ্গত, কৌস্তভ বাগচীকে রবিবার ভোর রাতে আচমকা গ্রেপ্তার করে বটতলা থানার পুলিশ। তার বিরুদ্ধে আনা হয় একাধিক জামিন অযোগ্য ধারার অভিযোগ। যদিও দুপুরে জামিন পেয়ে যান তিনি। তার লেখা একটি বইকে কেন্দ্র করে শুরু হয় বিতর্ক। মামলাকারির অভিযোগ ছিল, এই বইয়ের মাধ্যমে কৌস্তভ মুখ্যমন্ত্রীকে অবমাননা করেছেন। এরপর। থেকেই কৌস্তভকে কেন্দ্র করে শাসক ও বিরোধীদের চর্চা তুঙ্গে উঠেছে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর