CBI, ED-র পর এবার বাংলায় অভিযান যোগীর পুলিশের! শোরগোল তুঙ্গে

বাংলা হান্ট ডেস্কঃ বিগত কিছুমাস ধরে রাজ্যে একের পর এক অভিযান চালাচ্ছে ইডি, সিবিআই। এবার বাংলায় (West Bengal) পা রাখলো যোগীর পুলিশ (Uttar Pradesh Police)। প্রসঙ্গত, ২০০৫ সালে বিএসপি বিধায়ক রাজু পাল (Raju Pal) হত্যাকাণ্ডের মূল সাক্ষী ছিলেন উমেশ পাল (Umesh Pal)। আর সেই ‘অপরাধেই’ গত মাসে প্রাণ হারাতে হয়েছে প্রত্যক্ষদর্শী উমেশকে। এই হত্যার তদন্তে এবার রাজ্যে পৌঁছালো উত্তরপ্রদেশ পুলিশের গোয়েন্দারা।

উনেশ পাল হত্যার তদন্তে নেমে একের পর এক এনকাউন্টার করছে যোগীর পুলিশ। ইতিমধ্যেই অভিযুক্ত শুটার বিজয় কুমার ওরফে ওসমান চৌধুরী এবং আরবাজকে এনকাউন্টারে খতম করেছে উত্তরপ্রদেশ পুলিশ। পুলিশ সূত্রে খবর প্রত্যক্ষদর্শী উমেশ পালকে যে ৬ জন গুলিবিদ্ধ করেন তাদের মধ্যে বাকিদের খোঁজে রাজ্যে যোগী বাহিনী।

   

উত্তরপ্রদেশ পুলিশের এডিজি প্রশান্ত কুমার জানান, উমেশ পাল হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত অভিযুক্তদের কলকাতায় লুকিয়ে থাকার সম্ভাবনা রয়েছে। সেই খবর মিলতেই উত্তরপ্রদেশ পুলিশ তরফে কলকাতায় তদন্তকারীদের একটি দল পাঠানো হয়েছে। তারা জানিয়েছেন, গোপন সূত্রে খবর মিলেছে কলকাতার বন্দর এলাকায় স্থানীয় মাফিয়ার মদতে গা ঢাকা দিয়েছে উমেশ পাল হত্যাকাণ্ডে জড়িত বাকি অভিযুক্তরা। তাদেরই নাগাল পেতে চাইছে উত্তরপ্রদেশ পুলিশ।

up police 1ed

সূত্রের খবর, যোগী গোয়েন্দাদের এই অভিযানে কলকাতা পুলিশের এক অবসরপ্রাপ্ত আধিকারিক সাহায্য করছেন। জানা গিয়েছে, এই অবসরপ্রাপ্ত আধিকারিক আগেও বহুবার উত্তরপ্রদেশ থেকে কলকাতায় পালিয়ে আসা দুষ্কৃতীদের ধরিয়ে দিতে সাহায্য করেছিলেন। তাই এবারেও রার সাহায্যেই উমেশ পাল হত্যাকাণ্ডের বাকি অভিযুক্তদের খোঁজ পেতে চলেছে যোগীর পুলিশ।

উল্লেখ্য, ইতিমধ্যেই পুলিশের এনকাউন্টারে খতম হয়েছে উমেশের ওপর প্রথম গুলি চালানো ওসমান। বাকি এক দুজনকেও শনাক্ত করেছে পুলিশ। জানিয়ে রাখি হামলার ঘটনায় বাকি অভিযুক্ত দের খোঁজ পেতে পশ্চিমবঙ্গ পুলিশের একটি বিশেষ তদন্তকারী দলও সাহায্য করছে উত্তরপ্রদেশ পুলিশকে। সূত্রের খবর, অভিযুক্তদের ধরতে মোট ১৭টি বিশেষ দল গঠন করা হয়েছে।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর