ক্যারাটে ব্ল্যাক বেল্ট, নাম শুনে কাঁপে অপরাধীরা! অনুব্রতকে প্রশ্ন করবেন এই মহিলা IPS, চেনেন তাঁকে?

বাংলা হান্ট ডেস্কঃ দীর্ঘ টানাপোড়েনের পর অবশেষে দিল্লিতে ইডির (ED) হেফাজতে গরু পাচার কাণ্ডের (Cattle Smuggling Case) অন্যতম মূল অভিযুক্ত তৃণমূলের অনুব্রত মণ্ডল (Anubrata Mondal)। এবার কেষ্টকে প্রশ্নবাণে বিঁধতে আটঘাট বেঁধে ময়দানে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। জিম্মায় পাওয়ার পরই অনুব্রতকে জিজ্ঞাসাবাদ করতে ছয় সদস্যের বিশেষ দল গড়া হয়েছে। যার নেতৃত্বে রয়েছেন দুঁদে আইপিএস অফিসার (Female IPS), ইডির স্পেশ্যাল ডিরেক্টর সনিয়া নারাং (Sonia Narang)।

সূত্রের খবর, ইডির ডিরেক্টর সঞ্জয় মিশ্রর নেতৃত্বে থাকা চার ডিরেক্টরের মধ্যে অন্যতম আইপিএস সনিয়া নারাং। ক্যারাটেতে ব্ল্যাক বেল্ট তিনি। জানা গিয়েছে, ইতিমধ্যেই অনুব্রতর জন্য চোখা চোখে প্রশ্ন সাজিয়েছেন তিনি। নিজের প্রফেশনাল জীবনে বেশ দাপুটে বলেই পরিচিত সনিয়া নারাং।

   

তবে কী এবার চাপ বাড়ছে কেষ্টর? জানা গিয়েছে ‘বীরভূমের বাঘ’ কেষ্ট মণ্ডলকে একের পর এক প্রশ্নবাণে বিঁধবেন এই মহিলা। পেট থেকে বের করবেন সমস্ত তথ্য, একটু এদিন থেকে ওদিক হলেই কড়া পদক্ষেপ নিতেও দুবার ভাবেন না তিনি। আইপিএস-এর পূর্বের অভিজ্ঞতা থেকে এমনটাই তথ্য মিলেছে।

anubrata jail

আর কোন কোন তাবড় অফিসারদের মুখোমুখি হবেন অনুব্রত?

জানা গিয়েছে, ইডি তরফে অনুব্রতকে জিজ্ঞাসাবাদের জন্য যে দল গঠন করা হয়েছে সেই দলে থাকবেন স্পেশ্যাল ডিরেক্টর বিবেক আর ওয়াদেকার, স্পেশ্যাল ডিরেক্টর রাহুল নবীন, ডিরেক্টর মনিকা শর্মা, থাকছেন সুনীল কুমার যাদব, যোগেশ শর্মা, ও সোহান কুমার শর্মা আর অবশ্যই থাকছেন থাকছেন সনিয়া নারাং।

জানিয়ে রাখি, মঙ্গলবার অনুব্রতকে নিয়ে দিল্লি পৌঁছে মধ্যরাতেই শুনানির ব্যবস্থা করা হয় রাউস অ্যাভিনিউ আদালতে। তবে সশরীরে হাজিরার পক্ষে সওয়াল করেন কেষ্টর আইনজীবী। এরপর মাঝপথে শুনানি বন্ধ করেই হঠাৎই বিচারকের বাড়ি নিয়ে যাওয়া হয় তৃণমূলের বীরভূম জেলা সভাপতি কেষ্ট মণ্ডলকে। দীর্ঘক্ষন শুনানি শেষে আগামী ১০ মার্চ পর্যন্ত অনুব্রতকে ইডি হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক রাকেশ সিং।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর