আহমেদাবাদ টেস্টের শুরুতেই চমক! স্মিথ ও রোহিতের কাছ থেকে এই বিশেষ অধিকার ছিনিয়ে নেবেন মোদী?

বাংলা হান্ট নিউজ ডেস্ক: নাগপুরে এবং দিল্লিতে পরপর দুটি টেস্ট জিতে সিরিজ জয়ের অত্যন্ত কাছাকাছি চলে এসেছিল ভারতীয় দল (Team India)। কিন্তু ইন্দোরের টেস্ট (Indore Test) ম্যাচটি জিতে বর্ডার-গাভাস্কার ট্রফির (Border-Gavaskar Trophy) লড়াই জমিয়ে দিয়েছে স্টিভ স্মিথের (Steve Smith) অস্ট্রেলিয়া। এখন ভারতীয় দলকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল (WTC) নিশ্চিত করতে গেলে আহমেদাবাদের টেস্টটি (Ahmedabad Test) জিততেই হবে। ওই ম্যাচ হারলে বা ড্র করলে তাকিয়ে থাকতে হবে নিউজিল্যান্ড বনাম শ্রীলঙ্কা সিরিজের ফলাফলের দিকে।

চতুর্থ টেস্টে যখন মুখোমুখি হবে ভারত- অস্ট্রেলিয়া, তখন আহমেদাবাদের নরেন্দ্র মোদী (Narendra Modi Stadium) স্টেডিয়ামে ম্যাচটিকে আরও বিশেষ করে তুলতে প্রথম দিনেই মাঠে উপস্থিত থাকবেন ভারত ও অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীরা। তাদের উপস্থিতিতে আশা করা হচ্ছে ২০১৩ সালের ডিসেম্বরে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে অস্ট্রেলিয়া বনাম ইংল্যান্ড টেস্ট ম্যাচের সর্বোচ্চ দর্শক উপস্থিতির রেকর্ড ভেঙে দিতে পারে।

   

এরই মধ্যে অজি প্রধানমন্ত্রী অ্যান্থনি আলবানিজের (Anthony Albanese) প্রথম আনুষ্ঠানিক ভারত সফর শুরু হচ্ছে আজ অর্থাৎ ৮ই মার্চ থেকে। আলবিনেজ এই দেশে পা রেখেছেন ভারত-অস্ট্রেলিয়া শীর্ষ সম্মেলনের যা ১১ই মার্চ পর্যন্ত চলবে। ২০২২ সালের মে মাসে লেবার পার্টি সরকার ক্ষমতায় আসার পর এটি তার প্রথম দ্বিপাক্ষিক ভারত সফর। তার এই সফরের উদ্দেশ্যে হলো দুই দেশের দ্বিপাক্ষিক সম্পর্ক আরও দৃঢ় করা।

albanese modi

প্রতিবেদনটি লেখার সময় আলবিনেজ সবে আহমেদাবাদ এয়ারপোর্টে নেমেছেন। আজকে তিনি সবরমতী আশ্রম পরিদর্শন করার পর তিনি হোলি অনুষ্ঠানে অংশ নিতে রাজভবন পৌঁছবেন। ৯ মার্চ ভারত বনাম অস্ট্রেলিয়া চতুর্থ টেস্ট ম্যাচের শুরুর সময় মোদীর সাথে স্টেডিয়ামে উপস্থিত থেকে তারপর তারা একসাথে মুম্বাই রওনা হবেন। তার পরের দিন তিনি নয়াদিল্লির রাষ্ট্রপতি ভবনে আনুষ্ঠানিক সংবর্ধনায় অংশ নেবেন রাজঘাটে। সেই দিনেই আলবেনিজ বিদেশমন্ত্রী এস জয়শঙ্করের সঙ্গে দেখা করবেন।

কাল আহামেদাবাদে মোদীর উপস্থিতিটা স্মরণীয় করে রাখতে চাইছে সকলে। শোনা যাচ্ছে যে কাল ম্যাচ শুরুর আগে সময় স্টিভ স্মিথ বা রোহিত শর্মা কয়েন টস করবেন না, বরং নরেন্দ্র মোদী নিজের হাতে কয়েন ফ্লিপ করবেন এবং তারপর কল করা হবে। যদিও এই সিদ্ধান্ত এখনও চূড়ান্ত নয় এবং এটি নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা গিয়েছে ভক্তদের মধ্যে।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর