দেখতে পারেন না সৌরভ, হার্দিকদের! এখন করুণ অবস্থা ইংল্যান্ডের সেই প্রাক্তন অধিনায়কের  

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ইংল্যান্ডের (England) প্রাক্তন অধিনায়ক মাইকেল ভনকে (Michael Vaghuan) খেলার সময় যত মানুষ চিনতেন বর্তমানে তার চেয়ে বেশি মানুষ তাকে চেনেন। নিজের বর্তমানে ধারাভাষ্যকারের কাজ করতে করতে এতটাই নেতিবাচকভাবে নাম কুড়িয়েছেন যে যখনি তিনি শিরোনামে আসেন, সেটা হয় নেতিবাচক কোনও কারনের জন্য। সম্প্রতি একটি কঠিন মামলায় শেষে তার কাজ বন্ধ হয়ে যাওয়ার জোগাড় হয়েছে।

ভারতীয় দলের সমর্থকদের কাছে তিনি অত্যন্ত বেশি সমালোচিত হন। তিনি মাঝেমধ্যেই টুইটারে ঝামেলায় জড়ান প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ওয়াসিম জাফরের সাথে। ইংল্যান্ডের সঙ্গে যে কোন ফরম্যাটে ভারতের কোন সিরিজ চলাকালীন বিরাট কোহলিদের উদ্দেশ্যে করা তির্যক মন্তব্যের জন্য তাকে সোশ্যাল মিডিয়ায় সমালোচিত হতে হয়। ঘনিষ্ঠ সূত্র মারফত জানা যায় যে হার্দিক পান্ডিয়া থেকে সৌরভ গঙ্গোপাধ্যায়, সচিন টেন্ডুলকার থেকে বিরাট কোহলি কাউকেই তিনি সহ্য করতে পারেন না।

   

তার বিরুদ্ধে ২০২১ সালের নভেম্বরে বর্ণবিদ্বেষ মূলক কথা বলার অভিযোগ উঠেছিল। তবে ভারতীয় দলের কোনো ক্রিকেটার নয়, তার বিরুদ্ধে এই অভিযোগ তুলেছিলেন কাউন্টি ক্রিকেটে ইয়র্কশায়ারের হয়ে খেলা ক্রিকেটার আজিম রফিক এবং আরও তিনজন। এই অভিযোগের ভিত্তিতেই তদন্ত শুরু হয়েছিল। এইজন্য বর্তমানে কাজও করতে পারছেন না তিনি। ধারাভাষ্যকার হিসেবে তার যথেষ্ট চাহিদা রয়েছে কিন্তু বর্তমানে তাকে কেউ কাজ দিতে প্রস্তুত নয়।

Michael Vaughan

সম্প্রতি ভনের আইনজীবী এই তথ্য জানিয়েছেন। তিনি জানিয়েছেন যে তার মক্কেলের বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে, সেটা প্রমাণ করার জন্য যে যুক্তিগুলো দেখানো হচ্ছে তা যথাযথ নয়। উল্টে এটি ভনের জীবনকে প্রভাবিত করছে এবং তার সুস্থভাবে বেঁচে থাকাটাই সমস্যার হয়ে দাঁড়াচ্ছে। তার বিরুদ্ধে যিনি ক্রিকেটার অভিযোগ করেছেন তিনি জানিয়েছেন যে ভন মন্তব্য করেছিলেন, ‘দলে তোমাদের মত ক্রিকেটারের সংখ্যা বেড়ে যাচ্ছে। এই নিয়ে কিছু করতে হবে।’

এই মূল ঘটনাটি ঘটেছিল ২০০৯ সালে, এমনটাই অভিযোগ অভিযোগকারী রফিকের। ভন এই মামলার এখনো পর্যন্ত শেষ শুনানিতে উপস্থিত হয়ে জানিয়েছিলেন যে এমন কোনও ঘটনা ঘটেছে কিনা তার মনে নেই। তবে ভনের মনে না থাকলেও এই সংক্রান্ত বিতর্ক যে এখনই তাকে ছেড়ে যাচ্ছে না সেটা তো স্পষ্ট হয়ে গিয়েছে।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর