নষ্ট হয়ে গিয়েছে ইন্ডাস্ট্রির পরিবেশ, দুনম্বরি শুটিংয়ের প্রতিবাদ করায় আমাকেই বাদ দিয়ে দিল: সব্যসাচী

বাংলাহান্ট ডেস্ক: বাংলাদেশ চলচ্চিত্র উৎসবে গিয়ে অবসরের কথা বলেছিলেন অভিনেতা সব্যসাচী চক্রবর্তী (Sabyasachi Chakraborty)। তাই নিয়ে তোলপাড় দুই বাংলা। ইন্ডাস্ট্রির প্রবীণ অভিনেতাদের মধ্যে একজন তিনি। তাঁর এমন হঠাৎ করে অবসরের কথা ঘোষণা করায় স্বাভাবিক ভাবেই চমকে গিয়েছিলেন ইন্ডাস্ট্রির সদস্য থেকে তাঁর অগুনতি ভক্তরাও। বিষয়টা নিয়ে অবশেষে ভারতীয় সংবাদ মাধ্যমের কাছে মুখ খুললেন সব্যসাচী।

সত্যিই কি তিনি অবসর নিচ্ছেন? আর কাজ করবেন না? প্রশ্নের উত্তরে অভিনেতা বলেন, তিনি বলেছেন এক আর লেখা হয়েছে আরেক। তাঁর মুখে জোর করে কথা বসানো হয়েছে। তবে কাউকে তিনি আসল কথাটা জানাতে যাননি। করোনা আক্রান্ত হওয়ার পর থেকেই ক্লান্তি, শারীরিক অস্বস্তি ঘিরে ধরেছে তাঁকে। তাঁর ইচ্ছা হলে কাজ করবেন, না ইচ্ছা হলে করবেন না।

   

sabyasachi chakraborty

সব্যসাচী বলেন, এমন কোনো চরিত্র নেই যেটা তাঁর ভাল লাগবে। বলিউডে ‘বাবলি বাউন্সার’ ছবিতে চরিত্রটি ভাল লেগেছিল বলে অভিনয় করেছিলেন। ফেলুদা করতে ভাল লাগত। কিন্তু বয়সের দিক দিয়ে সে চরিত্র আর করা সম্ভব নয়। তাই তিনি ছেড়ে দিয়েছেন। অভিনেতা স্পষ্ট জানিয়ে দেন, যদি তাঁকে বেশি ফেলুদার চরিত্রে অভিনয় করতে হয়, তাহলে যদি সেই প্রস্তাব পরিচালক সন্দীপ রায় দেন তবেই তিনি করবেন। নচেৎ নয়।

কিছুটা অভিমান ভরেই তিনি বলেন, ১৯৮৮ সাল থেকে অভিনয় করছেন। অনেক কাজ করেছেন। এখন আর অভিনয় করতে ভাল লাগে না। তিন চারটি ভাল ভাল চরিত্রে অভিনয় করেছিলেন। একটি ছবিও মুক্তি পায়নি। হতাশ সব্যসাচী বলেন, এই ইন্ডাস্ট্রির প্রতি অনীহা তৈরি হয়েছে তাঁর। তাই সরিয়ে নিচ্ছেন নিজেকে।

sabyasachi chakraborty

তার অবশ্য যথেষ্ট কারণও রয়েছে। টলিউডের বিরুদ্ধে একগুচ্ছ অভিযোগ এনেছেন সব্যসাচী। তাঁর কথায়, ইন্ডাস্ট্রির পরিবেশ খুব খারাপ হয়ে গিয়েছে। একটি ছবি দু নম্বরি করে শুটিং করা হচ্ছিল। তাই নিয়ে বলায় সব্যসাচীকেই বাদ দিয়ে দেওয়া হয়। শুধু তাই নয়, আর্টিস্ট ফোরামের সদস্যরা তাঁর বিরুদ্ধে টাকা নয়ছয়ের অভিযোগ এনেছিলেন। তারপরেই ফোরাম ছেড়ে বেরিয়ে আসেন প্রবীণ অভিনেতা।

নাটকের মঞ্চে পা রেখেছিলেন। সেখানেও একই সমস্যা। সব্যসাচী জানান, তাঁরা পরিশ্রম করে মহড়া দিয়েছিলেন। শেষে এক জায়গা থেকে ফোন করে বলা হয়, নাটক বন্ধ করে দিতে। কারণ ওই দলও একই নাটক করছিল। সব্যসাচীর অভিযোগ, বড় নাট্যদলগুলিকেই গুরুত্ব দেওয়া হয়। এসব দেখেশুনে বিরক্ত সব্যসাচী। খুব পছন্দের কোনো চরিত্র না হলে তিনি অভিনয় করবেন না, সাফ জানিয়ে দিয়েছেন অভিনেতা।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর