বাবার নির্বাচিত গৃহশিক্ষক পড়াতেন না মুকেশ আম্বানিকে! উল্টে করতেন এই কাজ

বাংলাহান্ট ডেস্ক : বর্তমানে ভারতের সবথেকে ধনী ব্যক্তি হলেন রিলায়েন্স কর্ণধার মুকেশ আম্বানি (Mukesh Ambani)। আদানির পতনের পর মুকেশ ফিরে পেয়েছেন তার হারানো জায়গা। মুকেশ আম্বানি তার বাবা ধীরুভাই আম্বানির (Dhirubhai Ambani) ব্যবসাকে পৌঁছে দিয়েছেন এক নতুন উচ্চতায়। আজ আমরা আপনাকে শোনাবো তাকে নিয়ে এক অনবদ্য কাহিনী।

অনেকেই হয়তো জানেন না মুকেশ আম্বানির বাবা ধীরুভাই আম্বানি তার ছেলের জন্য এমন এক শিক্ষককে রেখেছিলেন যিনি প্রথাগত পড়া পড়াতেন না মুকেশকে। পড়ানো ছাড়া সমস্ত কাজ করাতেন তিনি। অনন্য পদ্ধতিতে নিয়োগ করা হয়েছিল সেই শিক্ষক। আর পাঁচ জন অভিভাবকের মতো ধীরুভাই আম্বানি মুকেশের জন্য কিন্তু শিক্ষক খোঁজেননি।

   

শিক্ষকের জন্য বিজ্ঞাপন দেওয়া হয় পত্রিকায়। পত্রিকায় লেখা হয়, এমন এক শিক্ষক দরকার যিনি স্কুলের বই নয়, বাকি সমস্ত কিছু নিয়ে মুকেশ আম্বানিকে শিক্ষা দান করবেন। আসলে ধীরুভাই আম্বানি এমন এক শিক্ষক চেয়েছিলেন যিনি মুকেশ আম্বানিকে সাধারণ জ্ঞানের পাঠ দেবেন। শেষে অবশ্য মহেন্দ্র ভাই নামে এক শিক্ষককে (Home Tutor) পাওয়া যায়।

Ambani

একবার মুকেশ নিজেই এই গল্পের কথা জানান। মুকেশকে এই শিক্ষক ব্যবহারিক জ্ঞানের পাঠ দেন। ধীরুভাই আম্বানি মাধ্যমিক পর্যন্ত পড়াশোনা করেছিলেন। কিন্তু তিনি নিজের ছেলেকে বড় মানুষ করে তোলার জন্য এক অনন্য শিক্ষক নিয়োগ করেন। ধীরুভাই আম্বানির সিদ্ধান্ত যে কতটা সঠিক ছিল তা আজ সবারই জানা। মুকেশ ধীরুভাই আম্বানির সাম্রাজ্যকে বিস্তার করেছেন বিশ্বময়।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর