দুর্নীতিতে জেরবার TMC! মুখ্যমন্ত্রীর ভাইঝির পর এবার চাকরি খোয়ালেন প্রাক্তন তৃণমূল কাউন্সিলর

বাংলা হান্ট ডেস্ক : নিয়োগ দুর্নীতি নিয়ে আবারও বিপাকে তৃণমূল কংগ্রেস (Trinamool Congress)। প্রাথমিক, উচ্চ প্রাথমিকের পর এসএসসি গ্রুপ সি নিয়োগেও দুর্নীতির (SSC Scam) অভিযোগ উঠেছে। কলকাতা হাইকোর্টের নির্দেশে বৃহস্পতিবার স্কুল সার্ভিস কমিশন যে ৩ হাজার ৪৭৭ জনের তালিকা প্রকাশ করেছে তার মধ্যে ৩ হাজার ১১৬ জন চাকরি প্রাপকের নাম রয়েছে ওএমআর শিট বিকৃতি কাণ্ডে। এবার এই তালিকাতেই নাম দেখা গেল উত্তর ২৪ পরগনার বারাসতের প্রাক্তন তৃণমূল কাউন্সিলর দোলন বিশ্বাসের (Dolan Biswas)। এর জেরেই বেজায় অস্বস্তিতে রাজ্যের শাসক দল।

এসএসসি-র গ্রুপ সি নিয়োগেও সীমাহীন দুর্নীতির অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। ওএমআর (OMR) শিট কারচুপি থেকেই তা স্পষ্ট বলে মনে করছে আদালতের। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নিয়োগে অনিয়মের জেরে গ্রুপ-সি তেও কর্মরত ৮৪২ জনের চাকরি বাতিলের নির্দেশ দেন। এই তালিকাতেই নাম ছিল দোলন বিশ্বাসের।

   

অভিযোগ, ওএমআর শিট বিকৃত করে স্কুলের গ্রুপ ‘সি’-পদের চাকরি পাইয়ে দেওয়া হয়েছে তৃণমূলের ডাকাবুকো নেত্রী দোলন বিশ্বাসকে। এমনকী অভিযোগ উঠেছে যখন তিনি চাকরি পেয়েছিলেন, তখন তিনি শাসকদলের কাউন্সিলর পদেও ছিলেন।

tmc flag

রাজ্য জুড়ে এখন একটাই প্রশ্ন, কার সুপারিশে চাকরি পেলেন ওই তৃণমূল কাউন্সিলর? নিজের ক্ষমতার অপব্যবহার? নাকি তাঁর নিয়োগের পিছনেও রয়েছে বড় কোনও চক্র? তা নিয়েও বিতর্ক তৈরি হয় রাজনৈতিক মহলে। চাকরি বাতিল প্রার্থীদের তালিকা প্রকাশ্যে আসতেই শোরগোল পড়ে গেছে জেলার সদর শহর বারাসতে।

১৯১১ জন গ্রুপ ডি চাকরিপ্রার্থীকে চাকরি থেকে বরখাস্ত করার জন্য নির্দেশ দিয়েছিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। অন্যদিকে, নিয়োগ দুর্নীতি মামলার চাকরির বিনিময়ে টাকার লেনদেনের তদন্তে নেমে একের পর এক সন্দেহভাজনকে গ্রেফতার করছে ইডি। শুক্রবার নিয়োগ দুর্নীতি মামলায় সর্বশেষ গ্রেফতার হুগলির বলাগড়ের যুব তৃণমূল নেতা শান্তনু বন্দ্যোপাধ্যায়।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর