আর হল না শেষ রক্ষা! এবার অনুব্রত-সুকন্যাকে মুখোমুখি বসিয়ে জেরা! কেষ্ট কন্যাকে দিল্লিতে সমন ED-র

বাংলা হান্ট ডেস্ক : আরও বিপাকে অনুব্রত মণ্ডল (Anubrata Mandal)। বিপুল সম্পত্তির হদিশ পেতে এবার অনুব্রত মণ্ডলের মেয়ে সুকন্যাকে (Suknya Mandal) তলব ইডি’র। আগামী বুধবার তলব করা হয়েছে তাঁকে। এরই সঙ্গে বীরভূম জেলা তৃণমূল সভাপতির হিসাবরক্ষক মণীশ কোঠারিকেও মঙ্গলবার দিল্লিতে ডেকে পাঠানো হয়েছে বলে জানা যাচ্ছে। ইডি (ED) সূত্রে খবর, আগেরবার জেরার সময় রেকর্ড করে রাখা বয়ানের উপর ভিত্তি করেই এবার মুখোমুখি বসিয়ে জেরা করা হতে পারে কেষ্টকে।

গরু পাচার মামলায় ২০২২ সালের আগস্ট মাসে বোলপুরের নিচুপট্টির বাড়ি থেকে গ্রেফতার হন অনুব্রত মণ্ডল। আসানসোলের বিশেষ সংশোধনাগারে দিন কাটিয়ে এখন দিল্লিতে রয়েছেন। গ্রেফতার হওয়ার পর থেকে নামে বেনামে অনুব্রতর একাধিক সম্পত্তির হদিশ খুঁজে পান তদন্তকারী আধিকারিকরা। সেই সব সম্পত্তির উৎসের খোঁজে দিনরাত এক করে দিচ্ছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা।

   

পাশাপাশি, অনুব্রত মণ্ডলের কন্যা সুকন্যা দীর্ঘদিন ধরেই পেশায় স্কুল শিক্ষিকা হিসেবে পরিচিত ছিলেন এলাকায়। অনুব্রত মণ্ডল গ্রেফতার পর এক মুহুর্তের মধ্যে বদলে গিয়েছে তাঁর জীবন। প্রশ্নের চিহ্ন পড়ে যায় তাঁর চাকরির উপর। অবশ্য সেই সমস্যা আপাতত মিটেছে। তবে অনুব্রত গ্রেফতার হওয়ার পর আর স্কুলমুখো হননি সুকন্যা মণ্ডল।

ukn

জানা যাচ্ছে, এর আগেও তিনি স্কুলে যেতেন না। সব মিলিয়ে ফুরিয়ে গেছে ছুটির মেয়াদও। বন্ধ হয়েছে বেতন। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার প্রশ্ন একজন সামান্য স্কুল শিক্ষিকা কীভাবে এই বিরাট অংকের টাকা ও সম্পত্তির মালিক হলেন। এর আগেও তাঁকে জেরার মুখে পড়তে হয়েছে। শুধু তিনি নন, অনুব্রত ঘনিষ্ঠ একাধিক ব্যক্তিকে জেরা করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এবার বাবা, মেয়েকে মুখোমুখি বসিয়ে জেরা করতে চাইছেন আধিকারিকরা।

এর আগে, অনুব্রতের দেহরক্ষী সেহগাল হোসেনও ইডি-র হেফাজতে থাকাকালীন অনুব্রতের বিরুদ্ধে ‘যথেষ্ট তথ্যপ্রমাণ’ দিয়েছেন বলে ইডি-র দাবি। তার ভিত্তিতেও অনুব্রতকে প্রশ্ন করা হবে। ইডির নজরে থাকা ১২ জনের ওই তালিকায় রয়েছেন সুকন্যার গাড়িচালক তুফান মির্ধা, অনুব্রতের ঘনিষ্ঠ কৃপাময় ঘোষ, তাঁর বাড়ির পরিচারক বিজয় রজক। পুলিশ হেফাজতে আসানসোল থেকে কলকাতা নিয়ে যাওয়ার পথে, শক্তিগড়ে কচুরি-ল্যাংচা খাওয়ার সময় অনুব্রতের সঙ্গে একই টেবিলে দেখা গিয়েছিল তুফান ও কৃপাময়কে।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর