iPhone 14-র বাজার শেষ করবে Xiaomi-র এই ফোন! বৈশিষ্ট্য জেনে অবাক হবেন আপনিও

বাংলা হান্ট ডেস্ক: মোবাইলপ্রেমীদের কাছে ফের এক বড়সড় সুখবর সামনে নিয়ে এল জনপ্রিয় মোবাইল প্রস্তুতকারী সংস্থা Xiaomi। ইতিমধ্যেই সংস্থার তরফে গত মাসে MWC-তে গ্লোবালি Xiaomi 13 সিরিজ চালু করা হয়েছে। এমতাবস্থায়, অনুমান করা হচ্ছে যে, শীঘ্রই এই লাইনআপে একটি নতুন ডিভাইস লঞ্চ হতে পারে। পাশাপাশি, ওই ফোনটির নামের প্রসঙ্গটিও সামনে এসেছে। জানা গিয়েছে, এই স্মার্টফোনের নাম হল Xiaomi 13 Ultra।

এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, Xiaomi 12S গত বছর লঞ্চ হয়েছে। এমতাবস্থায়, আসন্ন স্মার্টফোনটি এরই উত্তরসূরি হতে চলেছে। যদিও, পূর্বের ফোনটি শুধুমাত্র চিনা বাজারেই সীমাবদ্ধ ছিল। এদিকে, আবার Xiaomi Mi 11 Ultra ২০২১ সালে গ্লোবালি লঞ্চ হয়েছিল। এমতাবস্থায়, বর্তমান প্রতিবেদনে Xiaomi 13 Ultra সম্পর্কে বিস্তারিত তথ্য উপস্থাপিত করা হল।

   

Xiaomi 13 Ultra গ্লোবাল লঞ্চ: ইতিমধ্যেই টিপস্টার আইস ইউনিভার্সের মতে, Xiaomi 13 Ultra গ্লোবালি লঞ্চ করা হবে। কিন্তু তিনি হাইলাইট করেছেন যে, OPPO Find X6 Pro স্মার্টফোনটির গ্লোবালি লঞ্চ হবে না। পাশাপাশি, অন্য আরেক টিপস্টার স্নপি টেক জানিয়েছে যে Xiaomi 13 Ultra ২০২৩ সালের মে মাসে আত্মপ্রকাশ করতে পারে। তবে সেটি শুধুমাত্র চিনে নাকি গ্লোবালি লঞ্চ হবে তা জানানো হয়নি।

Xiaomi 13 Ultra: কয়েকদিন আগেই Xiaomi 13 Ultra-এর ছবি প্রকাশিত হয়েছিল। যেখানে এই স্মার্টফোনটিকে ডিএসএলআর-এর মতো বৃত্তাকার ক্যামেরা মডিউলের সাথে দেখা গিয়েছে। পাশাপাশি, সেখানে একটি পেরিস্কোপ লেন্স সহ চারটি সেন্সর রয়েছে। এছাড়াও, ক্যামেরায় থাকবে Leica-র ব্র্যান্ডিং। শুধু তাই নয়, Xiaomi 13 Ultra-এর ব্যাক প্যানেলে একটি ভেগান লেদার ফিনিশ রয়েছে।

whatsapp image 2023 03 13 at 12.07.36 pm

পাশাপাশি, ব্যাক প্যানেলের উপরের অংশটি কিছুটা উঠে রয়েছে। যদিও, ক্যামেরা আইল্যান্ডটি Xiaomi 12S Ultra-এর মতো বেরিয়ে আসবে না। এমতাবস্থায়, বিশ্বস্ত চিনা টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন প্রকাশ করেছে যে Xiaomi 13 Ultra USB 3.2 ডেটা স্থানান্তরের পাশাপাশি USB PD চার্জিং স্ট্যান্ডার্ড প্রোটোকল সহ উপলব্ধ হবে।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর