বেহাল রাস্তার জের, তৃণমূলের পতাকা হাতে নিয়ে মন্ত্রী মনোজকে ঘিরে বিক্ষোভ! তুলকালাম হাওড়া

বাংলা হান্ট ডেস্ক : গোটা বাংলা জুড়েই বিক্ষোভ। উত্তরবঙ্গ থেকে দক্ষিণবঙ্গ একই চিত্র। সব জায়গাতেই তৃণমূল কংগ্রেসের (Trinamool Congress) নেতা মন্ত্রীদের প্রবল বিক্ষোভের মুখে পড়তে হচ্ছে বারবার। এবার তৃণমূলের পতাকা হাতে রাজ্য মন্ত্রীসভার গুরুত্বপূর্ণ সদস্য ও শিবপুরের বিধায়ক মনোজ তিওয়ারির (Manoj Tiwari Mla) রাস্তা অবরোধ করে প্রতিবাদ জানালেন স্থানীয় বাসিন্দারা।

একি আপদ! তিনি মন্ত্রী বলে কথা! যাচ্ছেন নিজের খুব দরকারি কাজে। মারাত্মক ব্যস্ত তিনি। ঠাসা কর্মসূচি। হঠাৎই তাঁর গাড়ির কনভয়ের সামনে দাঁড়িয়ে পরলেন এলাকার বাসিন্দারা। তাও আবার তাঁদের হাতে তৃণমূলের পতাকা নিয়ে। ভিরমি খেয়ে গাড়ি থামালেন চালক। কনভয়ের করিৎকর্মা পুলিস অবশ্য রাস্তায় নেমে পড়েছে। কিছুক্ষণের মধ্যে সব আবার ঠিক হয়েও গেল। কিন্তু আরও একবার সাধারণ মানুষের হাতে রাজ্যের কোনও মন্ত্রীর ‘বেইজ্জত হওয়ার ছবিটা রয়ে গেল সংবাদ মাধ্যমের কাছে।

   

কী হয়েছিল ঘটনা? ঘটনাস্থল হাওড়া (Howrah) জেলার জগাছা থানার অন্তর্গত আড়ুপাড়া সুভাষনগর এলাকার। পুলিসি কনভয়ের সঙ্গে যাচ্ছেন রাজ্য মন্ত্রীসভার সদস্য মনোজ তিওয়ারি। তখনই মন্ত্রীর পথ আটকান এলাকার মানুষ। তাঁদের অভিযোগ এই এলাকার রাস্তা খারাপ বলে তাঁদের সমস্যা হচ্ছে। এলাকার বাসিন্দারা মন্ত্রীর কাছে একের পর এক অভিযোগ জানাতে থাকেন। পথ আটকানো স্থানীয় এক বাসিন্দা জানান, ‘প্রশাসনের পক্ষ থেকে প্রায় দেড় কিলোমিটার রাস্তা সংস্কার করা হচ্ছে না৷ প্রায় বহুদিন হয়ে গেল রাস্তা বেহাল অবস্থায় রয়েছে।’

monoj 2

ওই বাসিন্দা আরও বলেন, ‘শুধু ভোট হলেই দেখা মেলে নেতাদের। তারা আসেন বিভিন্ন প্রতিশ্রুপতি দিয়ে ভোট নিয়ে বাড়ি চলে যান। কিন্তু ভোট মিটে গেলে আর কারোর টিকিটিও খুঁজে পাওয়া যায় না।’ এই ঘটনার পরিপ্রেক্ষিতে গাড়ি থেকে নেমে আসতে হয় মন্ত্রী মনোজকে। মন্ত্রী যথারীতি গাড়ি থেকে নেমে তাঁদের সঙ্গে সেই রাস্তা পরিদর্শন করেন, তাঁদের সমস্যা কথাও শোনেন।

মন্ত্রী তাদের আশ্বস্ত করে বলেন, তিনি এই বিষয়ে উচ্চ আধিকারিকদের সঙ্গে কথা বলবেন যাতে দ্রুত এই সমস্যার সমাধান হয়। মনোজ জানান, ‘বেশ কিছু কারণে টাকা বন্ধ থাকায় আপনাদের রাস্তা মেরামত হয়নি। তবে অবিলম্বে এই রাস্তা মেরামতের ব্যবস্থা করে দেব। এই বিষয়ে আমি সংশ্লিষ্ট মহলে জানাবো, আর আমি নিজে এই কাজ কী কী ভাবে এগোচ্ছে, খোঁজ নিতে থাক।’

Avatar
Sudipto

সম্পর্কিত খবর