অজিদের বিরূদ্ধে ODI-তে ভারতের হারের কারণ হবে এই ক্রিকেটার! সুযোগ দিয়ে ভুল করলো BCCI?

বাংলা হান্ট নিউজ ডেস্ক: হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ জয় সম্ভব হয়েছে ভারতের পক্ষে। ইন্দোর টেস্ট জিতে ভারতীয় দলকে (Team India) কিছুটা বেকায়দায় ফেলে দিয়েছিল অজিরা। কিন্তু আহমেদাবাদে ম্যাচ ড্র হওয়ায় ২-১ ফলে সিরিজ পকেটে ভরে নিয়েছেন রোহিত শর্মারা। এবার মাঝে ৩ দিনের বিশ্রাম, তারপর মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে আরম্ভ হতে চলেছে ভারত বনাম অস্ট্রেলিয়া (India vs Australia), ৩ ম্যাচের ওডিআই সিরিজ।

কিন্তু এই সিরিজে ফের একবার লোকেশ রাহুলকে (KL Rahul) সুযোগ দিয়েছেন ভারতীয় নির্বাচকরা। গত বেশ কয়েক মাস ধরে আন্তর্জাতিক ক্রিকেটের যে কোনও ফরম্যাটেই লোকেশ রাহুলের পারফরম্যান্স একেবারেই পাতে দেওয়ার মতো নয়। চলতি বছরে বেশ কয়েকটি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন তিনি কিন্তু কলকাতায় আয়োজিত শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই ম্যাচ বাদ দিয়ে আর কোথাও তাকে দলের জয়ে কোনও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে দেখা যায়নি। ফলস্বরূপ তিনি বাদ পড়েছেন ভারতের টেস্ট দল থেকেও।

   

kl rohit

চলতি বছরে ভারতীয় টেস্ট ও ওডিআই দলের সহ অধিনায়কের দায়িত্বও হারিয়েছেন রাহুল। অনেকেই দাবি করেছেন তাকে ভারতীয় দল থেকে সরিয়ে সঞ্জু স্যামসনকে যদি সুযোগ দেওয়া হয়, তাহলে ভবিষ্যতে ভারতীয় দলেরই লাভ হবে। কিন্তু রাহুলের মত বড় মাপের ক্রিকেটারকে এখনই ছেঁটে ফেলতে চাইছে না বিসিসিআই। তবে এবার রাহুলকে নিজের পারফরম্যান্স দিয়ে দলে নিজের জায়গা যথাযথ প্রমাণ করতে হবে।

আসন্ন ওডিআই সিরিজের তিন ম্যাচের মধ্যে প্রথমটি অর্থাৎ মুম্বাইয়ের ম্যাচটি খেলবেন না রোহিত। তার বদলে ওই সিরিজের একটি ম্যাচে অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন হার্দিক পান্ডিয়া। রোহিতের বদলে ঈশান কিষান বা লোকেশ রাহুলের মধ্যে কোনও একজন ওপেন করবেন শুভমান গিলের সাথে।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওডিআই সিরিজের জন্য ভারতীয় স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, সূর্যকুমার যাদব, লোকেশ রাহুল, ইশান কিষাণ (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া (সহ-অধিনায়ক), রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহাল, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, উমরান মালিক, শার্দুল ঠাকুর, অক্ষর প্যাটেল, জয়দেব উনদকাট

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর