আর রক্ষে নেই Xiaomi-র! এবার OnePlus নিয়ে আসছে সবচেয়ে সস্তা 5G ফোন, রয়েছে অবাক করা ফিচার্স

বাংলা হান্ট ডেস্ক: মোবাইলপ্রেমীদের পছন্দের তালিকায় একদম প্রথমসারিতেই থাকে OnePlus-এর স্মার্টফোনগুলি। এই কোম্পানির স্মার্টফোনের লুক এবং ফিচার্স খুব সহজেই আকৃষ্ট করে সবাইকে। এমতাবস্থায়, OnePlus চলতি বছর তার সবথেকে বহুপ্রতিক্ষিত সিরিজ লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে বলে জানা গিয়েছে। এই সিরিজটি হল OnePlus Nord 3 সিরিজ। যেটিতে থাকবে তিনটি স্মার্টফোন। সেগুলি হল Nord CE 3 Lite, Nord CE 3, এবং Nord 3।

এদিকে, ইতিমধ্যেই একটি নির্ভরযোগ্য সূত্রের টুইট মারফত জানা গিয়েছে যে, আগামী ৪ এপ্রিল OnePlus Nord CE 3 Lite 5G-র লঞ্চের ঘোষণাটি করা হবে। আর তারপর থেকেই এই 5G ফোনের প্রসঙ্গে তুমুল আগ্রহ পরিলক্ষিত হয়েছে। এমতাবস্থায়, বর্তমান প্রতিবেদনে OnePlus Nord CE 3 Lite 5G সম্পর্কে বিস্তারিত তথ্য উপস্থাপিত করা হল।

   

প্রথমেই জানিয়ে রাখি যে, OnePlus Nord 3 চলতি বছরের জুলাই মাসে লঞ্চ হতে পারে বলে জানা গিয়েছে। এটি OnePlus Ace 2V-র একটি রিব্র্যান্ডেড সংস্করণ হতে পারে। যা সম্প্রতি চিনে লঞ্চ করা হয়েছে। এদিকে, ইতিমধ্যেই OnLeaks, OnePlus Nord CE 3-এর স্পেক্স শিট শেয়ার করেছে। সেটি অনুসারে জানা গিয়েছে, OnePlus Nord CE 3 Lite 5G স্মার্টফোনটি Snapdragon 782G দ্বারা চালিত হবে। তবে, মনে করা হচ্ছে যে, SD695 দ্বারা চালিত এই ডিভাইসটি Nord CE 3 Lite আকারে বাজারে লঞ্চ হবে।

OnePlus Nord CE 3 Lite 5G-র স্পেসিফিকেশন: প্রসঙ্গত উল্লেখ্য যে, OnePlus Nord CE 3 Lite 5G স্মার্টফোনটিতে 120hz রিফ্রেশ রেট এবং FHD+ রেজোলিউশন সহ একটি 6.7-ইঞ্চির IPS LCD প্যানেল থাকবে। এছাড়াও, ফোনটির পেছনে একটি ট্রিপল ক্যামেরা সেটআপ থাকবে। যেটিতে 108 মেগাপিক্সেল (মেন) + 2 মেগাপিক্সেল (ডেপথ) + 2 মেগাপিক্সেল (ম্যাক্রো) লেন্স উপলব্ধ হবে। এর পাশাপাশি, সামনে একটি 16MP-র সেলফি ক্যামেরাও থাকবে।

whatsapp image 2023 03 14 at 1.00.25 pm

কত হবে দাম: এছাড়াও, OnePlus Nord CE 3 Lite 5G স্মার্টফোনে 5,000mAh-এর ব্যাটারি থাকবে যা 67W দ্রুত চার্জিং সমর্থন করতে সক্ষম। ডিভাইসটি Android 13 OS মারফত বুট হবে। পাশাপাশি, এই স্মার্টফোনে একটি সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং একটি মাইক্রোএসডি কার্ড স্লটও থাকবে। জানা গিয়েছে, Nord CE 3 Lite দু’টি ভেরিয়েন্টে উপলব্ধ হবে। যার মধ্যে একটি হল 8 GB RAM + 128 GB স্টোরেজ বিশিষ্ট এবং অপরটিতে 12 GB RAM + 256 GB স্টোরেজ উপলব্ধ থাকবে। এমতাবস্থায়, অনুমান করা হচ্ছে ফোনটির দাম হতে পারে ১৮ থেকে ২০ হাজারের মধ্যেই।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর