পশ্চিমবঙ্গে বন্ধ হতে চলেছে ৮ হাজার স্কুল? খবর কানে যেতেই মুখ খুললেন শিক্ষামন্ত্রী

বাংলাহান্ট ডেস্ক : পশ্চিমবঙ্গে (West Bengal) কোনও সরকারি স্কুল (School) বন্ধ হচ্ছে না। রাজ্যের শিক্ষা মন্ত্রী ব্রাত্য বসু (Bratya Basu) আজ এই কথা জানালেন তৃণমূল ভবনে। মঙ্গলবার শিক্ষা মন্ত্রী বলেছেন,এই সংক্রান্ত খবর সম্পূর্ণ গুজব। এই গুজব ছড়ানো হচ্ছে রাজনৈতিক উদ্দেশ্য নিয়ে। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় শিক্ষা দপ্তরের একটি নোটিশ। তাতে দেখা যায় শিক্ষা দপ্তরের থেকে জানানো হচ্ছে রাজ্যের একাধিক স্কুল।

জানা গিয়েছে, ভাইরাল নোটিশে জানা যায়, প্রাথমিক ও মাধ্যমিক মিলিয়ে মোট ৮২০৭টি স্কুলে তালা ঝুলবে। এর মধ্যে বন্ধ হতে চলা প্রাথমিক স্কুলের সংখ্যা ৬৬৪৯টি। আর বাকিগুলি জুনিয়র হাই ও হাই স্কুল। সোশ্যাল মিডিয়ায় খবর ছড়ায় যে সব স্কুলে পড়ুয়ার সংখ্যা ৩০ এর কম সেই সব স্কুল বন্ধ করে দেওয়া হবে। এমনকি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় জেলা ও ব্লকে বন্ধ হতে চলা স্কুলের তালিকাও।

   

এরপর বিষয়টি নিয়ে ব্যাপক আলোচনা শুরু হয় সোশ্যাল মিডিয়ায়। তৃণমূল ভবনে মঙ্গলবার শিক্ষামন্ত্রী সাংবাদিক সম্মেলনে বলেন, শিক্ষা দপ্তর এরকম কোনওর নির্দেশিকা জারি করেনি। পশ্চিমবঙ্গের কোনও সরকারি স্কুল বন্ধ হচ্ছে না। এগুলি সম্পূর্ণ গুজব। রাজনৈতিক উদ্দেশ্যে এসব গুজব ছড়ানো হচ্ছে। ভুয়ো এই খবরটিকে কেন্দ্র করে রীতিমতো ক্ষোভ উগড়ে দেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।

School closed

এখন প্রশ্ন হল এটাই, বর্তমান পরিস্থিতিতে স্কুল বন্ধের সিদ্ধান্ত নিয়ে সংবাদমাধ্যমের পক্ষ থেকে যখন লাগাতার প্রচার চালানো হয়েছে তখন কেন শিক্ষা দফতরের তরফে কোনও বিবৃতি জারি করা হয়নি? কেন সাংবাদিকের প্রশ্ন করার জন্য শিক্ষামন্ত্রী অপেক্ষা করছিলেন ? না কি সিদ্ধান্ত হয়ে গিয়েছিল, কিন্তু পরিস্থিতি বিরূপ বুঝে আপাতত তা স্থগিত রেখেছে সরকার? সব মিলিয়েই উঠছে গুঞ্জন।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর