বলিউডে মৃত্যু মিছিল, ৭১ বছর বয়সে প্রয়াত শাহরুখের সহ অভিনেতা সমীর খাখর

বাংলাহান্ট ডেস্ক: মন খারাপের পরিবেশ বলিউড জুড়ে। প্রয়াত অভিনেতা সমীর খাখর (Sameer Khakhar)। দূরদর্শনের নামী সিরিয়াল ‘নুক্কড়’এ ‘খোপড়ি’ চরিত্রে অভিনয় করে জনপ্রিয় হয়ে উঠেছিলেন তিনি। তারপর থেকে বিভিন্ন ছোট ছোট চরিত্রে অভিনয় করেছেন সমীর। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭১ বছর।

পরপর মৃত্যু সংবাদ আসছে বলিউড থেকে। কিছুদিন আগেই অভিনেতা সতীশ কৌশিকের মৃত্যু সংবাদ বলিউডের ভিত নাড়িয়ে দিয়েছিল। সেই শোক সামলে উঠতে না উঠতেই আবারো সমীরের প্রয়াণের খবর ঝড়ের মতোই এসে পড়ে ইন্ডাস্ট্রিতে। জানা যাচ্ছে, শ্বাসকষ্ট ছাড়াও অন্যান্য কিছু শারীরিক সমস্যায় ভুগছিলেন সমীর।

   

sameer khakhar

গত ১৪ মার্চ শ্বাসকষ্ট জনিত সমস্যা নিয়ে বোরিভলির এক হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাঁকে। সেখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। একাধিক অঙ্গ প্রত্যঙ্গ বিকল হয়েই তাঁর মৃত্যু হয় বলে খবর। প্রয়াত অভিনেতার ভাই সংবাদ মাধ্যমকে জানান, নিঃশ্বাস নিতে কষ্ট হচ্ছিল সমীরের। ছিল প্রস্রাবের সমস্যাও। চিকিৎসকের পরামর্শ মতোই ভর্তি করা হয়েছিল হাসপাতালে। কিন্তু শেষরক্ষা করা গেল না।

বলিউডের বেশ পরিচিত মুখ ছিলেন সমীর খাখর। বড়পর্দা দিয়ে অভিনয়ে পা রাখলেও ছোটপর্দাতেও উল্লেখযোগ্য কাজ রয়েছে তাঁর। ১৯৮৭ সালে ‘জবাব হাম দেঙ্গে’ ছবির হাত ধরে অভিনয়ে ডেবিউ করেন সমীর। এরপর শাহেনশাহ, গুরু, নফরত কি আঁধির মতো ছবিতেও অভিনয় করেছেন তিনি। তবে নুক্কড় এবং সার্কাস সিরিয়ালে তাঁর অভিনয়ের জন্য বিশেষ জনপ্রিয় রয়েছেন তিনি। সার্কাস সিরিয়ালে শাহরুখ খানের সঙ্গেও কাজ করেছিলেন সমীর।

মাঝে অভিনয় জগৎকে বিদায় জানিয়ে আমেরিকা পাড়ি দিয়েছিলেন সমীর। কিন্তু বেশিদিন দূরে থাকতে পারেননি নিজের প্যাশন থেকে। দেশে ফেরার পর আবারো আদালত, সঞ্জীবনীর মতো সিরিয়ালে অভিনয় শুরু করেন সমীর। ১৫ মার্চ বোরিভলিতেই শেষকৃত্য সম্পন্ন হবে প্রয়াত অভিনেতার।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর