‘বিষ খেয়ে আত্মহত্যা করতে বলেন মন্ত্রী,’ স্বপ্নের মেরিন ড্রাইভ প্রসঙ্গ তুলে বিস্ফোরক মমতা

বাংলাহান্ট ডেস্ক : বিতর্কে দীঘার সমুদ্র সৈকত সরণি। অভিযোগ নোটিশ ও ক্ষতিপূরণ ছাড়াই জোরপূর্বক অন্যের জমি দখল করে বানানো হয়েছে দিঘার (Digha) মেরিন ড্রাইভ (Marine Drive)। মৎস্যমন্ত্রী তথা এলাকার বিধায়ক অখিল গিরির (Akhil Giri) কাছে এই নিয়ে অভিযোগ করতে গেলে তিনি জমির মালিককে বিষ খেয়ে আত্মহত্যা (Suicide) করার নিদান দেন।

অবশেষে জমির মালিক বাধ্য হয়ে শরণাপন্ন হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee)। তিনি লিখিতভাবে অভিযোগ জানিয়েছেন মুখ্যমন্ত্রীকে। অখিল গিরি অবশ্য আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ অস্বীকার করেছেন। দিঘা সি-হক গোলা থেকে মোহনা পর্যন্ত মেরিন ড্রাইভের রাস্তা তৈরির সময় নায্য ক্ষতিপূরণ ছাড়াই জমি নেওয়ার অভিযোগ উঠছে দিঘা-শংকরপুর উন্নয়ন পর্ষদের বিরুদ্ধে।

   

জমির মালিক শেখ এঝারুল তৎকালীন চেয়ারম্যান শিশির অধিকারী, এলাকার বিধায়ক তথা বর্তমানে মন্ত্রী অখিল গিরি সহ উন্নয়ন পর্ষদের আধিকারিক ইঞ্জিনিয়ারদের কাছে বারবার ছুটে গেলেও কোনো ফল হয়নি। উল্টে এঝারুলের দাবি অখিল গিরির কাছে অভিযোগ জানাতে গেলে তিনি আত্মহত্যা করার পরামর্শ দেন। জমি হারিয়ে বর্তমানে অসহায় এঝারুল।

Marine Drive

এঝারুল আরো অভিযোগ করে বলেছেন, উন্নয়ন পর্ষদের ইঞ্জিনিয়ার দীপঙ্কর পাত্রের কাছে গেলে মোটা অংকের ঘুষ চান তিনি। অপরদিকে দীপঙ্কর পাত্র দাবি করেছেন, দীঘার মেরিন ড্রাইভের রাস্তা নির্মাণের কাজের দায়িত্বে তিনি ছিলেন না। কিভাবে এই রাস্তা তৈরি করা হয়েছে, কি উপায় জমি অধিগ্রহণ হয়েছে তা বলতে পারবে পর্ষদের দায়িত্বে থাকা কর্তৃপক্ষ। দীপঙ্কর বাবুর দাবি তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করা হচ্ছে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর