শাহরুখকে কোণঠাসা করতে চেয়েছিল বলিউড! বিস্ফোরক দাবি অনুভব সিনহার

বাংলাহান্ট ডেস্ক : বক্স অফিসে এখনও চলছে ‘পাঠান’ (Pathan)। হলমুখী শাহরুখ (Shah Rukh Khan) অনুরাগীরা। কিং খানের চার বছর পর কামব্যাক নাড়িয়ে দিয়েছে হিন্দি ইন্ডাস্ট্রিকে। উন্মাদনার ঢেউ পৌঁছেছে দক্ষিণেও। আর বাংলাতে তো রীতিমত ‘পাঠান’ ঝড় উঠেছে। এই সাফল্য চুটিয়ে এনজয় করছেন বলিউড (Bollywood) বাদশা। ইন্ডাস্ট্রিতে শাহরুখকে নিয়ে চলছে মাতামাতি। যদিও একটা সময় নাকি তাঁকেই কোনঠাসা করতে চেয়েছিল বলিপাড়া।

১০০০ কোটির গণ্ডি পেরিয়েও আয়ের অঙ্কটা ছুটেই চলেছে। ইন্ডাস্ট্রির অনেকেরই দাবি, অভিনেতার কেরিয়ারের এটাই সবচেয়ে হিট ছবি। পরে যাওয়া বলিউডকে রীতিমত ঘুরে দাঁড় করিয়েছে ‘পাঠান’। ৪ বছরের বিরতির পর শাহী এন্ট্রি হয়েছে কিং খানের। আর এসবের মাঝেই এবার এক পুরোনো স্মৃতি তুলে ধরলেন পরিচালক অনুভব সিনহা। বলিউডের বিরুদ্ধে বিস্ফোরক দাবি করলেন ‘রা.ওয়ান’ পরিচালক।

   

Shahrukh Khan-Anubhav Sinha

খুব শীঘ্রই বক্স অফিসে মুক্তি পেতে চলেছে অনুভব সিনহা পরিচালিত ছবি ‘ভীড়’। এই ছবিতে মুখ্য চরিত্রে দেখা যাবে রাজকুমার রাও, ভূমি পেডনেকর, দিয়া মির্জা সহ একাধিক অভিজ্ঞ অভিনেতা-অভিনেত্রীদের। প্রকাশ্যে এসেছে সিনেমার ট্রেলার। জানা যাচ্ছে, করোনা মহামারীর সময় পরিযায়ী শ্রমিকদের যে দুরাবস্থা হয়েছিল সেই বাস্তব চিত্রই তুলে ধরা হবে এই ছবিতে।

Shahrukh Khan-Anubhav Sinha

আর এইসবের মাঝেই পুরোনো একটি ছবি নিয়ে মুখ খুললেন পরিচালক। ২০১১ সালে মুক্তি পেয়েছিল শাহরুখ অভিনীত ছবি ‘রা.ওয়ান’। প্রচুর অর্থ খরচ করা হয়েছিল এই ছবির জন্য। সুন্দর ভাবে তৈরী করা হয়েছিল ভিএফএক্সের কাজ। কিন্তু কাজের কাজ হয়নি কিছুই। বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছিল এই ছবি। অভিনেতার গায়ে লেগেছিল ফ্লপ ছবির তকমা।

সম্প্রতি এক সাক্ষাৎকারে এই বিষয় নিয়ে মুখ খুললেন পরিচালক অনুভব সিনহা। তাঁর দাবি, বলিউড ইন্ডাস্ট্রি নাকি চেয়েছিল ব্যর্থ হোক শাহরুখের এই ছবি। এত বড় একটা ছবিকে মন থেকে মেনেই নিতে পারেনি কেউ। তাঁর সংযোজন, ‘তুম বিন ২’-এর ব্যর্থতার পর আমি সিদ্ধান্ত নি আর কমার্শিয়াল ছবি করবই না’।

উল্লেখ্য, চলতি মাসের ২৪ তারিখ বক্স অফিসে মুক্তি পেতে চলেছে তাঁর পরিচালিত ছবি ‘ভিড়’। ছবির শুটিং করা হয়েছে লখনউতে। অন্যদিকে শাহরুখ ব্যস্ত ‘জওয়ান’ এবং ‘ডাঙ্কি’ ছবির কাজ নিয়ে। তবে বলিপাড়ায় কান পাতলেই শোনা যাচ্ছে, পিছিয়ে যেতে পারে এই দুই ছবির মুক্তির দিনক্ষণ।

Avatar
additiya

সম্পর্কিত খবর