বড় ধাক্কা খেলো ভারতীয় দল! চোটের জন্য WTC ফাইনাল থেকে ছিটকে গেলেন এই মারাত্মক ব্যাটার

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ভারতীয় দল (Team India) সদ্য অস্ট্রেলিয়ার বিরুদ্ধে (India vs Australia) হাড্ডাহাড্ডি লড়াই করে বর্ডার গাভাস্কার ট্রফি জয় করেছে। ওই সিরিজ জয়ের পর তারা যোগ্যতা অর্জন করেছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল (WTC Final) খেলার। ভারত একমাত্র দেশ যারা প্রথম আয়োজিত দুটি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলতে পেরেছে। সেই ফাইনালেও তাদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। গতবারের টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে নিউজিল্যান্ডের কাছে হেরে স্বপ্নভঙ্গ হয়েছিল ভারতের। এবার ইংল্যান্ডের মাটিতে সেই দুঃখ ভুলতে চাইবে রোহিত শর্মার (Rohit Sharma) দল।

কিন্তু তার আগে ভারতীয় শিবিরের জন্য একটা খারাপ খবর এলো। অজিঙ্কা রাহানে ভারতীয় দলে অনিয়মিত হওয়ার পর থেকে ভারতের ব্যাটিং অর্ডারের পাঁচ নম্বর জায়গাটি নিজের করে নিয়েছিলেন শ্রেয়স আইয়ার (Shreyas Iyer)। কিন্তু অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ চলাকালীনই পিঠের চোটের কারনে শেষ টেস্টে ব্যাটিং করতে পারেননি তিনি।

   

এখন শোনা যাচ্ছে যে তার চোট এতটাই গুরুতর যে আসন্ন আইপিএল সহ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালেও মাঠে নামা হবে না তার। ইতিমধ্যেই চটের জন্য তিনি চলতেই অস্ট্রেলিয়া বনাম ভারত ওডিআই সিরিজের অংশ হতে পারেননি। তার আগে চোটের জন্য মাঠে নামতে পারেননি ভারত বনাম নিউজিল্যান্ড ওডিআই সিরিজেও।

iyer shreyas

তার এই চোটের কারণে মূলত দুটি সমস্যা তৈরি হবে। প্রথমত আইপিএলে কলকাতা নাইট রাইডার্সকে নতুন অধিনায়ক খুঁজতে হবে। সাধারণত তরুণ এবং তুলনামূলক অনভিজ্ঞ প্রতিভাবান ক্রিকেটারদের দিয়ে দল তৈরি করে কলকাতা নাইট রাইডার্স। তাই কোন স্বদেশী ক্রিকেটারকে অধিনায়ক করা যাবে কিনা নাকি কোন তারকা বিদেশীর হাতে সেই দায়িত্ব দেওয়া হবে এই ব্যাপারটা নিয়ে ভাবতে হবে তাদের।

দ্বিতীয়ত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতকে ৫ নম্বর জায়গার জন্য একজনকে ভাবতে হবে। এই জায়গায় লোকেশ রাহুল দলে আসতে পারেন। কিন্তু টেস্ট ফরম্যাটে তার সাম্প্রতিক পারফরম্যান্স একেবারেই ভরসাযোগ্য নয়। কিন্তু কোনও উপায় না থাকলে হয়তো রোহিত শর্মাকে শেষপর্যন্ত এই সিদ্ধান্তই নিতে হবে।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর