দীঘা কিংবা দার্জিলিং যেতে যেতে ক্লান্ত? মাত্র ২২০০ টাকায় ঘুরে আসুন জঙ্গলে ঘেরা এই জায়গা থেকে

বাংলাহান্ট ডেস্ক : ঘুরতে যেতে আমরা কে না ভালোবাসি? কিন্তু বর্তমানে দাঁড়িয়ে সময় বার করে ঘুরতে যাওয়া রীতিমতো একটি কষ্টসাধ্য ব্যাপার। তবুও সপ্তাহ শেষে কিছুদিনের জন্য আমরা অনেকেই বেরিয়ে পড়ি। আজ আপনাদের এমন একটি জায়গা সম্বন্ধে বলতে চলেছি যেখানে আপনারা কয়েকদিনের জন্য ছুটি কাটাতে যেতে পারেন সপ্তাহ শেষে। অল্প সময়ে ও অল্প টাকায় আপনারা এই জায়গা থেকে ঘুরে আসতে পারেন।

আজ আমরা জানবো লাল মাটির দেশ বাঁকুড়ার এই জায়গাটি সম্বন্ধে। আপনার কাছে যদি মাত্র ২০০০ টাকা মতো থাকে তাহলে আজই বেরিয়ে পড়ুন। আমরা আসলে আজ কথা বলছি একটি রিসর্টের সম্বন্ধে। বাঁকুড়ার বনলতা রিসর্ট অনেকেরই চেনা একটি নাম। কলকাতা থেকে অদূরে অবস্থিত এই রিসর্টে আপনি কিছুদিনের জন্য ছুটি কাটাতে পারেন। আর একবার গেলে আপনি মুগ্ধ হবেনই।

   

banalata resort

বনলতা রিসর্ট অবস্থিত জয়পুর জঙ্গলের মধ্যে। বিশাল বড় এই জায়গাটিকে কৃত্রিমভাবে সাজিয়ে তোলা হয়েছে। বনলতা রিসর্টে আপনি পুরো পরিবারকে নিয়ে ছুটি কাটাতে পারেন। সবুজ বনানীতে ঘেরা এই রিসর্ট আপনার ছুটির অভিজ্ঞতাকে এক নতুন মাত্রা দেবে। সব মিলিয়ে বলা যায়, এ যেন এক শান্ত নিবিড় পরিবেশ। বনলতা রিসর্টে আপনি পেয়ে যাবেন নানা ধরনের খাদ্য সম্ভার।

এখানে আপনি বিভিন্ন ধরনের মাংসের স্বাদ পেতে পারেন। ইমু, কোয়েল, টার্কি, হাঁস, মুরগি সব ধরনের মাংসের পদ আপনার জন্য এখানে অপেক্ষা করছে। এছাড়াও এখানে যে খাবার পরিবেশন করা হয়, তার অধিকাংশই চাষ করা হয় এই রিসর্টের মধ্যেই। তাই এখানে আগত অতিথিরা সম্পূর্ণ টাটকা খাবার খেতে পারেন। স্পেশাল খাবারে রয়েছে বনমুরগির কষা মাংস সেটা একবার চেখে দেখতে পারেন আপনি।

banalataresort

এই রিসর্টে রাত কাটাবার জন্য রয়েছে সুন্দর ব্যবস্থা। ২২০০ টাকা থেকে শুরু এর ভাড়া। এছাড়াও আপনি যদি চান তবে এখানকার কটেজেও থাকতে পারেন। এক্ষেত্রে আপনাকে খরচা করতে হবে ৬,২৭০ থেকে ১১,৮০০ টাকা পর্যন্ত। এখান থেকে আপনি অভিজ্ঞতা লাভ করতে পারেন জঙ্গল সাফারিরও। এককথায় বলা যায়, গ্রাম্য পরিবেশের সাথে শহুরে কায়দা সবটাই পাবেন এই বনলতায়।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর