কম নয় অয়ন পুত্রও, বান্ধবীর সঙ্গে কোটি টাকায় পেট্রোল পাম্প কেনেন অভিষেক! খোলেন ফার্মও

বাংলা হান্ট ডেস্কঃ যতই দিন যাচ্ছে ততই লম্বা হচ্ছে নিয়োগ দুর্নীতিতে (Recruitment Scam) অভিযুক্তদের তালিকা। এবার কেলেঙ্কারি কাণ্ডে নাম জড়ালো অয়ন (Ayan Shil) পুত্র অভিষেকের। সূত্রের খবর, ইডি (ED) হলফনামায় জানিয়েছিল, অভিষেক শীল এবং তার বান্ধবী ইমন গঙ্গোপাধ্যায় যৌথ মালিকানায় ১ কোটি টাকা ব্যয়ে একটি পেট্রল পাম্প কিনেছিলেন।

ইডি সূত্রে খবর, হুগলির গুড়াপে দুর্গাপুর এক্সপ্রেসওয়ের ধারে এই পেট্রল পাম্প। ২০২০ সালের অক্টোবড়ে এটি কেনা হয়েছিল। গুড়াপে দুর্গাপুর এক্সপ্রেসওয়ের ধারে প্রায় সাড়ে ৩ বিঘা জমির উপর এই পেট্রল পাম্পের মালিক যৌথভাবে অভিষেক এবং ইমন। শুধু তা-ই নয়, কলকাতায় বন্ডেল রোডের উপরে একটি ফার্ম খুলেছিলেন দুজনা। যার নাম ‘ফসিল্‌স’।

   

শুধু অয়নই নয়, ছেলে অভিষেকের নামেও একের পর এক সম্পত্তির হদিশ পাচ্ছে ইডি। তবে কে এই হুগলির ইমন, যার সাথে যৌথ মালিকানার ভিত্তিতে একাধিক সম্পত্তি কেনেন অয়ন? সূত্রের খবর, অভিষেকের গার্লফ্রেন্ড এই ইমন। আইন পড়ার সময়ে তাদের মধ্যে বন্ধুত্বের সম্পর্ক তৈরি হয়। পরে সম্পর্কের ঘনিষ্ঠতা বারে। বর্তমানে ইমন হুগলীতে থাকলেও, মায়ের সঙ্গে দিল্লিতে থাকেন অয়ন পুত্র অভিষেক।

ইডি সূত্রে খবর, অভিষেক-ইমনের যৌথভাবে করা ব্যবসার টাকা অভিষেকের পাশাপাশি তার ইমনের অ্যাকাউন্টেও গিয়েছে। এসব বিষয়েও ইতিমধ্যেই খোঁজখবর নেওয়া শুরু করেছে ইডি। অন্যদিকে, নিয়োগ দুর্নীতিতে অয়নের নাম জড়াতেই উঠে এসেছে টলি যোগ। জানা গিয়েছে, শুধু শ্বেতাই নয় নিয়োগ কেলেঙ্কারিতে ধৃত অয়ন শীলের একাধিক ‘গার্লফ্রেন্ড’ রয়েছে। আর তারা ইডির আতস কাঁচের নীচে রয়েছে।

সূত্রের খবর, অয়নের প্রত্যেক বান্ধবীই টলিউডের চেনা মুখ। এই গ্ল্যামার গার্লডের বিভিন্ন সময়ে দামী গাড়ি, বাড়ি- ফ্ল্যাট উপহার হিসেবে দিয়েছেন একাধারে প্রোমোটার তথা প্রযোজক অয়ন শীল। তদন্তে এমনটাই দাবি ইডির। অন্যদিকে, অয়নের বাড়ি থেকে বিভিন্ন পুরসভার কর্তা, শিক্ষাকর্তাদের চিঠির প্রতিলিপি পাওয়া গিয়েছে। সেগুলিতে নিয়োগের বিভিন্ন বিষয়ের উল্লেখ রয়েছে।

ayan shil ed

ইডির দাবি কোনো প্রভাবশালী মন্ত্রীকে কাজে লাগিয়ে অবাধে দুর্নীতি চালাচ্ছিলেন অয়ন। মূলত পুরসভায় নিয়োগের ক্ষেত্রে এই জোর খাটিয়ে দিনের পর দিন লাগামছাড়া দুর্নীতি করে গেছেন তিনি। ইডি সূত্রে খবর, এই বিষয়ে ইতিমধ্যেই তাদের কাছে নথি এসে পৌঁছেছে।

ad2
Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর