ভারত বিশ্বকাপ জিতবে না! অজিদের কাছে হারের পর রোহিতের দল নির্বাচনের সমালোচনা ইংল্যান্ড তারকার

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ গতকাল ভারতের মাটিতে ভারতীয় দলকে (Team India) হারিয়ে ওডিআই বিশ্বকাপের (ODI World Cup 2023) মাস ছয়েক আগে গোটা বিশ্বকে কড়া বার্তা দিয়েছে অস্ট্রেলিয়া। পুরো সিরিজ জুড়ে ভারতের বিরুদ্ধে (India vs Australia) অজিরা যেমন পারফরম্যান্স করেছে তা বেশ ঈর্ষণীয়। অপরদিকে ঘরের মাটিতে ভারতীয় দল বছরের শুরুতে প্রথম দুটি ওডিআই সিরিজ জেতার পর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মুখ থুবড়ে পড়েছে। অধিনায়ক রোহিত শর্মাকে (Rohit Sharma) তার নেতৃত্বের গুণ নিয়েও প্রশ্নের মুখে পড়তে হচ্ছে।

ভারতের এই অবস্থা দেখে এবার তাদের বিরুদ্ধে ফের একবার তোপ দেগেছেন প্রাক্তন ব্রিটিশ ক্রিকেটার ও অধিনায়ক মাইকেল ভন। তিনি সরাসরি নিজের সোশ্যাল মিডিয়া পোস্টের মাধ্যমে জানিয়ে দিয়েছেন যে তিনি মনে করেন না যে ভারতের ঘরের মাটিতে আয়োজিত হতে চলা আসন্ন ওডিআই বিশ্বকাপে ভারত জিততে পারবে।

   

কেন এমন দাবি তিনি করেছেন সেই কারণ ও সকলের সামনে এনেছেন তিনি। নিজের সোশ্যাল মিডিয়া পোস্টে তিনি বলেছেন, “সাদা বলের ক্রিকেটে ভারত যা করতে পারে তার ছিটেফোঁটাও তারা অর্জন করতে পারেনি। তাদের হাতে প্রতিভার কোনও অভাব নেই। কিন্তু তাও দেশের মাটিতে বিশ্বকাপ শুরু হতে চলার ছয় মাস আগে তারা সফল হওয়ার সম্ভাবনা থেকে অনেক দূরেই দাঁড়িয়ে আছে।”

Michael Vaughan

মাইকেল ভন ভারত সম্পর্কে অনেক উল্টোপাল্টা মন্তব্য করলেও তার এই মন্তব্যের সঙ্গে সহমত হয়েছেন অনেকেই। যোগ্য ক্রিকেটারদের ভারতীয় দলে সুযোগ দেওয়া হচ্ছে না বলে দাবিও করেছেন অনেকে। সূর্যকুমার যাদব ওডিআই ফরম্যাটে বহুদিন ধরে সুযোগ দেওয়া সত্ত্বেও সাফল্যের মুখ দেখেননি। তা সত্ত্বেও সঞ্জু স্যামসন, ঈশান কিষানদের মতো ক্রিকেটারদের না খেলিয়ে তাকে কেন অতিরিক্ত সুযোগ দেওয়া হচ্ছে এই নিয়ে মুখ খুলেছেন অনেকেই।

গতকাল ব্যর্থতার পর রোহিত শর্মা জানিয়েছেন এটা একটি দলগত ব্যর্থতা। একটা দল হিসেবেই তারা ব্যর্থ হয়েছে এবং একটি দল হিসেবেই তাদের উন্নতি করতে হবে। যদিও আপাতত দুই মাস কোনও আন্তর্জাতিক ক্রিকেট খেলবে না ভারত। আইপিএলের ১৬ তম সংস্করণে অংশ নিতে ব্যস্ত থাকবেন তারক ক্রিকেটাররা।

ad2
Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর