কোচ ছাঁটাই করবে ইস্টবেঙ্গল! ‘ATK-র মতো দল না গড়ে ISL নয়’, ইমামি অফিসের সামনে দাবি ভক্তদের

বাংলা হান্ট নিউজ ডেস্ক: এই মুহূর্তে ইস্টবেঙ্গলের (East Bengal) সমর্থক গোষ্ঠী দুই ভাগে বিভক্ত। একদল অন্ধভাবে সাবেক কর্মকর্তারা যা বলছেন সেই বিষয়টি অনুসরণ করে চলেছেন। অপর ভাগটি দাবি করছে যে ইস্টবেঙ্গল কর্মকর্তারা যতদিন না নিজেদের দায়িত্ব ছাড়বেন ততদিন ইস্টবেঙ্গলের সুদিন ফিরবে না। কোনও ইনভেস্টার গোষ্ঠীর সঙ্গেই মানিয়ে চলার মত দক্ষতা নেই ইস্টবেঙ্গলের বর্তমান ক্লাবকর্তাদের। ইস্টবেঙ্গল ক্লাব কে তারা নিজেদের পকেট ভরানোর উপায় হিসেবে ব্যবহার করছেন এমনটাও দাবি উঠছে। যদিও এমন দাবি যারা করছে তাদের প্রথম পক্ষ কর্পোরেটের দালাল বলে হাকিয়ে দিয়েছে।

গতকাল ইস্টবেঙ্গল ক্লাবে পল্টু দাসের প্রয়াণ দিবস উপলক্ষে যে অনুষ্ঠান আয়োজিত হয়েছিল সেখানে বর্তমান শীর্ষকর্তা দেবব্রত সরকার ওরফে ইস্টবেঙ্গল সমর্থকদের মধ্যে প্রথম যে ভাগটি রয়েছে তাদের প্রিয় নিতুদা দাবি করেছিলেন যে আজ অর্থাৎ ২৩শে মার্চ তারা ইনভেস্টার গোষ্ঠীর বিরুদ্ধে একটি যুদ্ধে নামছেন। ইস্টবেঙ্গল ক্লাবটা আসলে কি, সেটা ইনভেস্টার গোষ্ঠীকে বুঝিয়ে দেওয়া হবে এবং সেই লড়াইয়ে সমর্থকদের পাশে দাঁড়ানোর জন্য আহবান জানিয়েছিলেন তিনি। তার ডাকে সাড়া দিয়ে আজ ইস্টবেঙ্গল সমর্থকদের একটা ছোট্ট অংশ ইমামীর অফিসের সামনে দাঁড়িয়ে বিক্ষোভ দেখায়।

আজ ইনভেস্টর গোষ্ঠী এবং ইস্টবেঙ্গল কর্মকর্তারা নিজেদের মধ্যে বোর্ড মিটিং সারেন। সরাসরি কোনও ঘোষণা না পাওয়া গেলেও সূত্র মারফত যে তথ্যগুলি সামনে এসেছে তা একে একে তুলে ধরার চেষ্টা করা হলো। সুপার কাপের পরে ইস্টবেঙ্গল কোচ স্টিফেন কনস্ট্যানটাইনের চাকরি শেষ হতে পারে। সেক্ষেত্রে পরের মরশুম থেকে নতুন কোচ নিয়োগ হবে এমনটা প্রায় নিশ্চিত।

আজকের বোর্ড মিটিংয়ে সব বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। খুব সম্ভবত আগামী শনিবার ইস্টবেঙ্গল ক্লাবে ফের একবার বৈঠকে বসতে চলেছে দুই পক্ষ। শান্তিপূর্ণ উপায়ে সমাধান খুঁজে বার করার ব্যাপারে আগ্রহী দুই পক্ষই। পরের মরশুমে যাতে একটি শক্তিশালী দল গড়া যায় সেই বিষয়ে দুই পক্ষ হাতে হাত মিলিয়ে লড়াই করবে বলে খবর পাওয়া যাচ্ছে। যদিও এমনটা দাবি করা এবং বাস্তবে করে দেখানোর মধ্যে অনেক তফাৎ রয়েছে এবং ইস্টবেঙ্গল ক্লাবের বর্তমান কর্মকর্তাদের সাম্প্রতিক ইনভেস্টর গোষ্ঠীর সঙ্গে ভালো সম্পর্ক বজায় রাখার ইতিহাস নিয়ে খুব একটা আশাবাদী নন ভক্তরা।

আজ ইস্টবেঙ্গল ভক্তদের ইমামের অফিসের সামনে জমায়েত নিয়েও দেখা গিয়েছে মিশ্র প্রতিক্রিয়া। যারা জমায়েত হয়েছিলেন তারা দাবি করেছিলেন যে এটিকের মত শক্তিশালী দল না গড়লে আইএসএল খেলার কোন অর্থ নেই। অপরদিকে আর এক পক্ষ দাবি যে কোন ইনভেস্টের গোষ্ঠীর অফিসের সামনে এইরকম ভাবে বিক্ষোভ দেখিয়ে আদতে ক্লাবের ভাবমূর্তি নষ্টই করা হচ্ছে।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর