ইতিহাসে প্রথম! কোটি টাকারও বেশি জরিমানা নিয়ে খবরের শিরোনামে রেলের এই মহিলা চেকার

বাংলাহান্ট ডেস্ক : ভারতীয় রেলের (Indian Railways) এক মহিলা টিকিট চেকার (Ticket Checker) নতুন দৃষ্টান্ত স্থাপন করলেন। তিনি কোটি টাকারও বেশি জরিমানা সংগ্রহ করেছেন। ভারতীয় রেলের ইতিহাসে এই প্রথম কোনও মহিলা টিকিট চেকার এত টাকা জরিমানা সংগ্রহ করলেন। এই মহিলা রেল আধিকারিক সৃষ্টি করলেন নতুন রেকর্ড। এই সাফল্যের কারণে মহিলা টিকিট চেকারকে রেলমন্ত্রক স্বীকৃতি দিল।

বহুক্ষেত্রে সাধারণ মানুষ অভিযোগ করেন যে সরকারি কর্মচারীরা তাদের কর্তব্যে গাফিলতি করেন। কিন্তু এই রেল কর্মী সেই ধারণাকে ভেঙ্গে দিয়েছেন। রোজালিন আরোকিয়া মেরি (Rosaline Arokia Mary) দক্ষিণ রেলের টিকিট পরিদর্শক। তিনি এখন রেল কর্মীদের কাছে এক দৃষ্টান্ত। এই মহিলা টিকিট পরীক্ষক বেআইনিভাবে রেল সফল করার জন্য যাত্রীদের কাছ থেকে মোট ১.০৩ কোটি টাকা জরিমানা আদায় করেছেন।

   

রেল তাদের অফিসিয়াল টুইটার (Tweeter) হ্যান্ডেলে এই কর্মীর প্রশংসা করেছে। রেলের পক্ষ থেকে একটি ছবিও পোস্ট করা হয়েছে। সেই ছবিতে দেখা যাচ্ছে, রোজালিন আরোকিয়া মেরি একটি ট্রেনে যাত্রীদের টিকিট পরীক্ষা করছেন। ইতিমধ্যেই রেলের এই টুইটটি বেশ ভাইরাল হয়েছে। বহু সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী কুর্নিশ জানিয়েছেন এই মহিলা রেল টিকিট চেকারকে।

 

রেল টুইটারে লিখেছে, “কর্তব্যের নতুন নজির সৃষ্টি করেছেন শ্রীমতি রোজালিন আরোকিয়া মেরি। তিনিই প্রথম টিকিট চেকার মহিলা যিনি যাত্রীদের কাছ থেকে বেআইনিভাবে যাত্রা করার জন্য ১.০৩ কোটি টাকা জরিমানা আদায় করেছেন।” এখন সোশ্যাল মিডিয়ায় অন্যতম ভাইরাল ব্যক্তিত্ব এই মহিলা টিকিট চেকার। বলা বাহুল্য, রীতিমতো খবরের শিরোনামে উঠে এসেছেন তিনি।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর