বুমরার চোট নিয়ে লুকোচুরি BCCI-এর! লক্ষ্মণ ছাড়া আর কেউ যোগাযোগ করবে না তারকা পেসারের সাথে

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ভারতীয় দলের (Team India) ক্রিকেটারদের চোট পাওয়াটা যেন নিত্যনৈমিত্তিক ব্যাপার হয়ে দাঁড়াচ্ছে। এই মুহূর্তে একাধিক তারকা ক্রিকেটের চোটের জন্য ভারতীয় দলের অংশ নন। কবে তারা মাঠে ফিরতে পারবেন সেই সংক্রান্ত কোনও আপডেটও আপাতত কারোর কাছে নেই। আর এই তালিকায় সবচেয়ে বড় নামটা হল ভারতের তারকা বোলার যশপ্রীত বুমরার (Jasprit Bumrah)। গত বছরের মাঝামাঝি থেকে চলতি সময় পর্যন্ত তিনি পিঠের চোটে ভুগে চলেছেন।

গত বছর খেলতে গিয়ে নয়, বিশ্রামে থাকার সময়ই চোট পেয়েছিলেন বুমরা। এরপর তিনি সুস্থ হয়ে ভারতীয় দলে ফিরেছিলেন ঠিকই কিন্তু একটি ম্যাচ খেলার পর একই রকম চোটের কারণে অনির্দিষ্টকালের জন্য সেই যে ছিটকে গেলেন, তারপর আর তার পক্ষে ভারতীয় দলে ফেরা সম্ভব হয়নি। এখনও সম্পূর্ণ সুস্থ নন তিনি এবং আসন্ন আইপিএল ও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে মাঠে নামা হবে না তার।

   

bumrah rested

সাম্প্রতিককালে এমন খবর পাওয়া গিয়েছে যে বিসিসিআই ভারতীয় টিম ম্যানেজমেন্ট, প্রধান কোচ রাহুল দ্রাবিড়, দলের অধিনায়ক এমনকি নির্বাচকদেরকে তারকা ফাস্ট বোলারের সাথে যোগাযোগ করতে সম্পূর্ণ নিষেধ করেছে। জানা গিয়ে শুধুমাত্র প্রাক্তন ভারতীয় তারকা ও বর্তমানে ভারতের জাতীয় ক্রিকেট অ্যাকাডেমীর প্রধান ভিভিএস লক্ষ্মণকে একমাত্র বুমরার সঙ্গে যোগাযোগ করার ও তার চোট নিয়ে নিয়মিত আপডেট নেওয়ার অনুমতি দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, বুমরা সম্প্রতি নিউজিল্যান্ডে নিজের পিঠে অস্ত্রোপচার করিয়েছেন। এর পর থেকে কেবল উড়ো খবর শোনা যাচ্ছিলো যে তিনি বিশ্বকাপের আগে ভারতীয় দলে ফিরবেন। তবে বিসিসিআইয়ের তরফ থেকে কখনোই এই নিয়ে কোনও আনুষ্ঠানিক ঘোষণা করা হয়নি। কিন্তু এখন এই নতুন নীতি জারি হওয়ায় বুমরার চোটের অবস্থা নিয়ে চিন্তিত সকলেই।

ভারতীয় দল অবশ্য তার অনুপস্থিতিতে ধীরে ধীরে নিজেদের মানিয়ে নিয়েছে। শামি ও সিরাজ আশা করা যায় এই আসন্ন বিশ্বকাপে ভারতীয় বোলিংকে নেতৃত্ব দেবেন। বুমরা শেষপর্যন্ত বিশ্বকাপের আগে না ফিরলে উমরান মালিক, শার্দূল ঠাকুরদের তৈরি রাখা হচ্ছে ব্যাক-আপ পেসার হিসাবে। তবে তারা যে ফিট বুমরার সমান কার্যকরী নন, সেটা সকলেই জানেন।

ad2
Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর