‘বাকিটা স্যরের সাথে কথা বলে নিস’, শান্তনুর ফোনের তথ্য ফাঁস! কেঁচো খুঁড়তে মিলল কেউটের খোঁজ

বাংলা হান্ট ডেস্কঃ নিয়োগ দুর্নীতি (Recruitment Scam) ইস্যুতে তোলপাড় রাজ্য। বিগত কিছুমাস ধরে শিক্ষক কেলেঙ্কারি ইস্যুতে একে একে উঠে এসেছে শাসকদলের নেতা মন্ত্রীদের নাম। জেলবন্দি রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় থেকে শুরু করে পর্ষদের অপসারিত সভাপতি তথা তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্য, দলের অপসারিত দুই যুবনেতা হুগলীর কুন্তল ঘোষ, শান্তনু বন্দোপাধ্যায় সহ আরও অনেকে। দিন দিন ক্রমেই লম্বা হচ্ছে দুর্নীতিতে অভিযুক্তদের তালিকা।

শিক্ষক কেলেঙ্কারি কাণ্ডে এ বছর হুগলী তৃণমূলের অপসারিত যুব নেতা কুন্তল ঘোষকে (Kuntal Ghosh) গ্রেফতারির পর থেকেই একের পর এক বিস্ফোরক তথ্য সামনে আসছে। এই কুন্তলের সূত্র ধরেই চলতি মাসে ইডির হাতে গ্রেফতার হন আরেক যুবনেতা শান্তনু বন্দ্যোপাধ্যায় (Santanu Banerjee)। নিয়োগ দুর্নীতিতে কুন্তলের গুরু ছিলেন এই শান্তনুই। এমনটাই দাবি করেছিল ইডি। এবার শান্তনুর দু’টি মোবাইল তল্লাশি করে চাঞ্চল্যকর কথোপকথন উঠে এল তদন্তকারীদের হাতে।

   

santanu ed

প্রসঙ্গত, শান্তনুকে গ্রেফতারির পরই তার দুটি মোবাইল ফোন বাজেয়াপ্ত করে ইডি। দেখা গিয়েছে শান্তনুর ফোন থেকে এই বিষয়ে বেশ কিছু চ্যাট ডিলিট করা হয়েছে। ইতিমধ্যেই তা ফরেন্সিক ডিপার্টমেন্টে পাঠিয়েছেন ইডি আধিকারিকরা। উদ্ধার হওয়া এই সমস্ত হোয়াটস্যাপ চ্যাট নিয়ে শান্তনুকে জেলে গিয়ে জিজ্ঞাসাবাদ করতে চাইছেন ইডি আধিকারিকরা।

অন্যদিকে, শান্তনুর মোবাইল থেকে উদ্ধার হওয়া চ্যাট ঘিরে বিস্ফোরক দাবি ইডির। সূত্রের দাবি সেখানে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় সহ, মানিক, কুন্তলের সঙ্গে শান্তনুর একাধিক চ্যাট সামনে এসেছে। সেখানে একাধিকবার কুন্তল-শান্তনু চ্যাটে প্রার্থীদের নামের লিস্ট পাওয়া গিয়েছে বলে ইডি সূত্রে খবর। কুন্তলের মেসেজ মানিককে বহুবার ফরওয়ার্ডও করেছেন এই শান্তনু।

অন্যদিকে, শান্তনুর মোবাইলে তার সাথে কুন্তলের কথোপকথনে উঠে এসেছে ‘বাকিটা স্যরের সাথে কথা বলে নিস’ এই কথাটিও। তবে কে এই স্যার? কার সাথে কথা বলার জন্য বলা হচ্ছে? এসব প্রশ্নের উত্তর খুঁজছে ইডি। তদন্তকারীদের দাবি, জেরায় সহযোগিতা করছেন না শান্তনু। পাশাপাশি কেন্দ্রীয় সংস্থার আরও দাবি, পার্থ ও মানিকের পৃষ্ঠপোষকতায় আবাধে দুর্নীতি চালিয়ে গিয়েছেন শান্তনু। উল্লেখ্য, কিছুদিন আগেই ইডির আইনজীবী আদালতে পার্থ চট্টোপাধ্যায়কে মাস্টারমশাই বলে উল্লেখ করেছেন। তবে কী নিয়োগ দুর্নীতির শিক্ষক পার্থ আর ছাত্র শান্তনু ! এই রহস্যের জট খুলবে সময় এলেই।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর