শেষ আরও একটি বৈঠক! ISL-এ সফল হওয়া কোচকেই পরের মরশুমে দায়িত্ব দেবে ইস্টবেঙ্গল ম্যানেজমেন্ট

বাংলা হান্ট নিউজ ডেস্ক: আজ পরবর্তী মরশুমে দল গঠনের প্রসঙ্গে আরো এক প্রস্থ আলোচনা হয় ইস্টবেঙ্গল (East Bengal) এবং ইমামি (Emami) কর্মকর্তাদের মধ্যে। যাবতীয় তথ্য এখনো সামনে না আসলেও জানা গেছে এখনো কোনো ব্যাপার নেই চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। কিন্তু বেশ কয়েকটি বিষয় নিয়ে কথা এগিয়েছে বলে খবর। সূত্র মারফত যে খবরগুলি এখনো অবধি সামনে এসেছে তা তুলে ধরার চেষ্টা করা হলো একে একে

● যত দ্রুত সম্ভব কোচ এবং আসন্ন মরশুমে ইস্টবেঙ্গলের বাজেট কত হচ্ছে তা নির্ধারণ করে ফেলা হবে। এই নিয়ে আজ দীর্ঘক্ষণ আলোচনার পরও কোন স্থির সিদ্ধান্ত পৌঁছানো যায়নি। তবে ১ লা বৈশাখের আগে যাতে এই ব্যাপারগুলি নিশ্চিত হয়ে যায় সেই ব্যাপারটা দেখছে ম্যানেজমেন্ট।

● আসন্ন মরশুমে ইস্টবেঙ্গলের কোচিংয়ের দায়িত্ব থাকবে, আইএসএলের মঞ্চে সফল হওয়া কোন কোচের ওপর। তেমন একজনের সঙ্গে দুই মরশুমের জন্য চুক্তি সম্পূর্ণ করার প্রক্রিয়া চলছে। তবে তিনি কয়েকটি খুঁটিনাটি বিষয়, যেমন ইয়ুথ দলের পরিস্থিতি, রিজার্ভ স্কোয়াডের কি অবস্থা সেই সব বিষয়ে জানতে চেয়েছেন।

● অন্যান্য আইএসএল বা আই লিগের দলগুলিতে যে সমস্ত প্রতিভাবান ফুটবলাররা নিয়মিত মাঠের আমার সুযোগ পাচ্ছেন না তাদের ওপর কড়া নজর রাখছে ক্লাব। বাজেট চূড়ান্ত হলেই তাদের সঙ্গে কথা বলে তাদেরকে ইস্টবেঙ্গলে সঙ্গে যুক্ত করার চেষ্টা করা হবে।

● ম্যানেজমেন্ট যাতে বেশি টাকা খরচা করে ভালো দল করতে পারে সেই জন্য আরো কিছু বিলগ্নিকারীদের ম্যানেজমেন্টের সাথে যুক্ত করার চেষ্টা করা হচ্ছে। তেমনটা সম্ভব হলে অর্থ অন্তত বাধা হয়ে দাঁড়াবে না।

● নতুন বিদেশের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন নতুন কোচ। এই ব্যাপারে এখনো ধীরে চলো নীতি মেনে হাটছে ইস্টবেঙ্গল ম্যানেজমেন্ট। তবে কোর চূড়ান্ত হয়ে গেলেই তার সঙ্গে আলোচনা করে ভালো মানের বিদেশেদের সই করানোর প্রক্রিয়া আরম্ভ হয়ে যাবে।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর