হিন্দি বলতে গিয়ে বারবার হোঁচট খেলেন মমতা, ভিডিও প্রকাশ করে ট্রোল করলেন শুভেন্দু

বাংলা হান্ট ডেস্ক : হিন্দি বলা নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) ফের উপহাস করলেন রাজ্য বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)৷ গতকাল বুধবার সকাল ১২ টা থেকে রেড রোডে আম্বেদকরের মূর্তির সামনে ধর্নায় বসেছেন তৃণমূল নেত্রী৷ সেখানে গতকাল সকাল থেকে নানা ভাবে কেন্দ্রকে বিঁধেছেন নেত্রী।

এদিনই, সন্ধ্যার পরে ধরনা মঞ্চ থেকে তিনি গ্যাসের দাম বৃদ্ধি নিয়ে বিজেপি সরকারকে আক্রমণ করেন ৷ সেখানে হিন্দিতে মন্তব্য করেন মমতা ৷ তাঁর সেই হিন্দি ভাষায় কথা বলার ভিডিয়ো পোস্ট করে হিন্দি ভাষায় টুইট করলেন বিরোধী দলনেতা। এরই সঙ্গে মমতা বেনজির আক্রমণও করলেন নন্দীগ্রামের সাংসদ।

   

ধর্না শুরুর আগের দিন মমতা বন্দ্যোপাধ্যায় সিঙ্গুরে যান। সেখানে কেন্দ্রের বিরুদ্ধে তোপ দাগার ভাষা হিসেবে নন্দলাল কবিতাটি বেছে নেন তিনি। কবিতায় তাঁর নিজের শব্দ বসিয়ে বেশ সুর করে গ্যাসের দাম নিয়ে মোদি সরকারকে আক্রমণ করেন ৷ তিনি বলেন, ‘ওহে নন্দলাল ১১৪৯ টাকার গ্যাসে ফুটছে বিনা পয়সার চাল৷’ বুধবার ধর্না মঞ্চেও গ্যাসের সিলিন্ডারের একটি কাটআউট দেখা যায় ৷ তাতেও একই কথা লেখা হয়েছে।

এই ঘটনাকে সামনে এনে টুইট করেন শুভেন্দু অধিকারীর। তিনি একটি ভিডিও পোস্ট করেন। সেই ভিডিওতে দেখা যাচ্ছে তৃণমূল সুপ্রিমো হিন্দি ভাষায় ওই কথাগুলি বলছেন। কিন্তু এরপরেই হিন্দি ভাষা পড়তে ও বলতে গিয়ে খানিক বেগ পেতে হয় তাঁকে৷ এদিন মমতা মোবাইল দেখেই বলছিলেন। কিন্তু তাতেও বেশ সমস্যা হচ্ছিল তাঁর৷ ভালোভাবে বলতে পারছিলেন না।

এই ভিডিয়ো নিয়ে কটাক্ষ করে শুভেন্দু হিন্দি ভাষায় লেখেন, ‘দিদি, যখন হিন্দিতে কথা বলতে পারেন না, তাহলে আপনি এটা নিয়ে মজা করছেন কেন? আমাদের রাজভাষার অপমান করছেন আপনি ৷ আমি আপনাকে সাহায্য করছি- আরে ও নন্দলাল, তৃণমূল নেতা মন্ত্রীরা সরকারি চাকরি বিক্রি করে কত মাল লুট করল ? আরে ও নন্দলাল, ইডি, সিবিআই কালীঘাটে কবে পৌঁছবে ? বাংলার মানুষের এটাই প্রশ্ন ?’

Avatar
Sudipto

সম্পর্কিত খবর