ছাত্র-ছাত্রীদের নিয়ে ব্যান্ড গড়ার ঘোষণা মমতার, দিয়ে দিলেন নামও! উপহারে দেবেন বাজনা

বাংলা হান্ট ডেস্কঃ গতকাল কেন্দ্রের মোদী সরকারের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ, বিভিন্ন কেন্দ্রীয় প্রকল্পের বরাদ্দ অর্থের দাবি নিয়ে আম্বেদকর মূর্তির পাদদেশে ধর্নায় বসেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তৃণমূল সুপ্রিমোর দুদিনের ধর্নার আজ শেষ দিন। গতকাল দুপুর ১২টা নাগাদ শুরু হয়েছে ধর্না। রাজ্য রাজনীতির নজর কাল থেকে সেদিকেই।

মুখ্যমন্ত্রীর ধর্নার দ্বিতীয় দিন শুরু হয় গানে গানে। বৃহস্পতিবার তৃণমূলের ছাত্র-যুবদের সঙ্গে ‘এ বার তোর মরা গাঙে…’-এর সুরে সুর মেলালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রেড রোডে জমলো সুরের মেলা। গিটার বাজিয়ে মুখ্যমন্ত্রীকে গান শোনান সেখানে উপস্থিত ছাত্র-যুবরা। অন্যদিকে, নিজের রাজনৈতিক জীবনের গল্প শোনান মমতা।

এরপরেই বড় চমক দিয়ে মুখ্যমন্ত্রী জানান, এই ছাত্র-যুব নেতাদের নিয়ে তৈরী হবে গানের ব্যান্ড (Music Band)। যেই দলে থাকবেন অরূপ, ইন্দ্রনীলরাও। নামও দিয়ে দিলেন ‘জয়ী’। এদিন মঞ্চে মুখ্যমন্ত্রীর পাশে বসে থাকা অরূপ, ইন্দ্রনীলদের তিনি বলেন, ‘‘এরা খুব ভাল গায়। এর পর আমাদের যখন গান হবে এদের ডেকে নিও।’’

পরে মঞ্চে বসে থাকা ওই ছাত্রছাত্রীদের দলকে একটি সিন্থেসাইজার উপহার দেওয়ার কথাও বলেন মুখ্যমন্ত্রী। বলেন, ‘‘আমার নিজের তিনটে রয়েছে। নতুনই প্রায়। ওটা দিয়ে দেব।’’ সকাল থেকে গাবে গানেই শুরু হয় ধর্নার অন্তিম দিন। একসময় কিছুটা নস্টালজিক হয়ে যান মমতা।

mamata

অতীতের স্মৃতি হাতড়ে মুখ্যমন্ত্রী বলেন, ‘আমি যখন ছাত্র রাজনীতি করতাম, মিন্টু দাশগুপ্ত একটা ব্লকের প্রেসিডেন্ট ছিলেন। উনি গানের স্কোয়াড খুলেছিলেন। আমি সেটা লিড করতাম।’ অন্যদিকে, এদিন হঠাৎ মমতার মঞ্চে হাজির হন তরুণ কুমারের নাতি সৌরভ বন্দ্যোপাধ্যায়। তৃণমূলে যোগ দিলেন তিনি। টলিউডের একজন অভিনেতা তিনি। এই প্রসঙ্গে মমতা বলেন, ‘‘ওর পরিবারের সঙ্গে আমার অনেক দিনের পরিচয়।’’


Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর