পাকিস্তানে খেলতে গিয়ে বিফ বিরিয়ানি খেয়েছিলেন ভারতীয় ক্রিকেটাররা! দাবি প্রাক্তন পাক ক্যাপ্টেনের

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ভারত এবং পাকিস্তানের (India vs Pakistan) মধ্যে ক্রিকেটের প্রতিদ্বন্দ্বিতা বিশ্বের সবচেয়ে জনপ্রিয় প্রতিদ্বন্দ্বিতা গুলির মধ্যে অন্যতম। আগে দুই দল যখনই একে অপরের মুখোমুখি মাঠে নামতো, তখন প্রায়ই দুই দলের খেলোয়াড়দের মধ্যে কিছু উত্তপ্ত পরিস্থিতির সৃষ্টি হতো যা ম্যাচের উত্তেজনা আরও বাড়িয়ে দিত। কালের নিয়মে সেই অবস্থার পরিবর্তন ঘটেছে যার সবচেয়ে বড় কারণ হলো একে অপরের বিরুদ্ধে মাঠে নামার সুযোগের অভাব। কোহলি, বাবরদের মধ্যে এখন প্রতিদ্বন্দ্বিতার বদলে অনেকটা সৌহার্দ্যপূর্ণ সম্পর্কই দেখা যায় যখন তারা আইসিসি টুর্নামেন্টগুলিতে একে অপরের মুখোমুখি হন।

এখন দুই দেশ দ্বিপাক্ষিক সিরিজে একে অপরের মুখোমুখি হয় না। পাকিস্তান শেষবার ভারতের মাটিতে কোনও দ্বিপাক্ষিক সিরিজ খেলতে পা রেখেছিল ২০১২ সালে। ভারত শেষবার পাকিস্তানে গিয়েছিল ২০০৮ সালের এশিয়া কাপে অংশ নিতে। এবার ভারতের সেই সফর সংক্রান্ত একটি চাঞ্চল্যকর তথ্য প্রকাশ্যে আনলেন প্রাক্তন পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ।

   

সম্প্রতি একটি পডকাস্টে ভারতীয় প্লেয়ারদের সঙ্গে পাকিস্তানের ক্রিকেটারদের সম্পর্ক নিয়ে কথা বলতে গিয়ে নানান মন্তব্য করেছেন সরফরাজ। তিনি বলেছেন যে ভারত এবং পাকিস্তানী ক্রিকেটারদের মধ্যে অত্যন্ত বন্ধুত্বপূর্ণ সম্পর্ক দেখে এসেছেন তিনি যদিও তার নিজের কোনো ভালো ভারতীয় ক্রিকেটার বন্ধু নেই। এরপরেই তিনি এমন একটি কথা বলেছেন যা শুনে কিছু ভারতীয় ক্রিকেটপ্রেমী চমকে গিয়েছেন।

তিনি বলেছেন, “এশিয়া কাপ খেলতে যখন ২০০৮ সালে ভারতীয় দল পাকিস্তানে এসেছিল তখন মহম্মদ ইউসুফের ঘরে বসে ভারতীয় ক্রিকেটাররা ভালো মানের বিরিয়ানি খেয়েছিলেন। বিফ বিরিয়ানির সঙ্গে তারা গোলাপ জামুনও ভক্ষণ করেন।” এই মন্তব্যটি তিনি করলেও কোন কোন ভারতীয় ক্রিকেটারকে তিনি ওই বিরিয়ানি খেতে দেখেছিলেন সে নিয়ে কোন নির্দিষ্ট তথ্য দেননি তিনি।

ভারতীয় ক্রিকেটের বিফ খাওয়ার ঘটনা শুনে অনেক মৌলবাদী ভারতীয় ক্রিকেট সমর্থক বেশ আক্রমণাত্মক মনোভাব নিয়ে তাদের সমালোচনা করেছেন। যদিও ঠিক কোন ক্রিকেটার এমনটা করেছেন তা জানা যায়নি সেই জন্য এই বক্তব্যকে গুরুত্ব দিচ্ছেন না সাধারণ নেটিজেনদের কেউই। আবার অনেকেই দাবি করছেন যে তারা যদি বিরিয়ানি খেয়েও থাকে তা কোনও অন্যায় হিসাবে গণ্য হয় না।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর